T20 World Cup 2024

ঝড়বৃষ্টি মাথায় নিয়েই বার্বাডোজ় ছাড়বেন বিশ্বজয়ী রোহিত-বিরাটেরা, বুধবার রাতে দেশে ফেরার সম্ভাবনা

গত শনিবার টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে ভারত। তার পর থেকে সে দেশেই আটকে রয়েছেন রোহিতেরা। ঘূর্ণিঝড়ের কারণে সে দেশে আটকে গিয়েছে ভারতীয় দল। এর মাঝেই ভারতে ফেরার প্রস্তুতি নিচ্ছেন রোহিতেরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২৪ ০৯:০৯
Share:

বিরাট কোহলি এবং রোহিত শর্মা। —ফাইল চিত্র।

টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পর থেকে বার্বাডোজ়ে আটকে ভারতীয় দল। ঘূর্ণিঝড়ের কারণে সে দেশে আটকে গিয়েছেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। বার্বাডোজ়ের সৈকতে পৌঁছে গিয়েছে ঘূর্ণিঝড় বেরিল। এর মাঝেই ভারতীয় দল বুধবার ভোরে (ভারতীয় সময় অনুযায়ী) রওনা দিতে পারে দেশের উদ্দেশে। রাতে দিল্লিতে নামতে পারেন রোহিতেরা।

Advertisement

গত শনিবার টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে ভারত। তার পর থেকে সে দেশেই আটকে রয়েছেন রোহিতেরা। ওখানে থাকা সাংবাদিকদের সূত্রে জানা গিয়েছে, সে দেশের সময় অনুযায়ী মঙ্গলবার সন্ধে ৬টার সময় ভারতের উদ্দেশে রওনা দেবেন তাঁরা। ভারতীয় সময় অনুযায়ী বুধবার রাতে দিল্লিতে নামার কথা ভারতীয় দলের।

এক সাংবাদিক জানিয়েছেন, “ভাল খবর। বার্বাডোজ় থেকে রওনা দেবে ভারতীয় দল। বিসিসিআই বিশেষ বিমানের ব্যবস্থা করেছে। স্থানীয় সময় অনুযায়ী মঙ্গলবার সন্ধে ৬টা নাগাদ বিমান ছাড়বে।”

Advertisement

বার্বাডোজ়ের প্রধানমন্ত্রী মিয়া মটলি জানিয়েছিলেন, আগামী ১২ ঘণ্টার মধ্যে বিমানবন্দর চালু করা সম্ভব হবে। সংবাদ সংস্থা পিটিআই-কে তিনি বলেছিলেন, “আশা করছি বেলার দিকে বিমানবন্দর চালু হবে। তবে এই বিষয়ে আগে থেকে কিছু বলতে চাই না। বিমানবন্দর কর্তৃপক্ষের সঙ্গে আমি নিয়মিত যোগাযোগ রেখেছি। ওঁদের প্রস্তুতি শেষ পর্বে।”

সোমবার জানা গিয়েছিল যে, ক্রমেই শক্তি বৃদ্ধি করছে ঘূর্ণিঝড় বেরিল। সেটি পরিণত হয়েছে ‘অতি ভয়ঙ্কর ক্যাটেগরি ৪’ ঘূর্ণিঝড়ে। ঘূর্ণিঝড়ের জন্য বন্ধ রাখা হয়েছে বার্বাডোজ় বিমানবন্দর। মঙ্গলবার রাত বা বুধবার সকালের দিকে হয়তো বিমান চলাচল শুরু হতে পারে বলে জানা গিয়েছিল।

প্রাকৃতিক দুর্যোগ চলছে ওয়েস্ট ইন্ডিজ়ের দ্বীপরাষ্ট্রগুলিতে। রোহিত, কোহলিরা এক রকম বন্দি হয়ে রয়েছেন হোটেলে। বাইরে যাওয়ার উপায় নেই। অনুমতিও নেই। বোর্ডের একটি সূত্র জানিয়েছে, ঘূর্ণিঝড়ের দাপটে হোটেলেও সব জরুরি পরিষেবা পাওয়া যাচ্ছে না। ঘূর্ণিঝড়ের দাপট বাড়ায় কবে বার্বাডোজ় থেকে দল বেরাতে পারবে, তা বোঝা যাচ্ছে না। ভারতীয় ক্রিকেট বোর্ড পুরো পরিস্থিতির দিকে নজর রেখেছে। ক্রিকেটার ও তাঁদের পরিবারকে কী ভাবে নিরাপদে দেশে ফেরানো যায়, সে দিকেই নজর রয়েছে বোর্ডের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement