Pakistan Cricket

বিশ্বকাপের আগে মাঠেই কান্না পাক ক্রিকেটারের, ছুটে গেলেন অধিনায়ক বাবর, তার পর...

বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিরুদ্ধে খারাপ খেলায় মাঠেই কান্নায় ভেঙে পড়েন পাকিস্তানের ক্রিকেটার আজ়ম খান। দেখে ছুটে যান বাবর আজ়ম। তার পর কী হল?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২৪ ১৮:০১
Share:

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

রবিবার থেকে শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ় খেলছিল পাকিস্তান। সেখানেই দেখা যায়, মাঠে কান্নায় ভেঙে পড়েছেন দলের উইকেটরক্ষক আজ়ম খান। আজ়মকে দেখে সেখানে ছুটে যান বাবর আজ়ম। দলের অধিনায়ক গিয়ে আজ়মকে সামলান।

Advertisement

ঘটনাটি ঘটেছে লন্ডনে চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচে। ব্যাট হাতে পাঁচ বলে শূন্য রান করেন আজ়ম। পরে কয়েকটি ক্যাচও ছাড়েন তিনি। ইংল্যান্ড জেতার পরে দেখা যায়, উইকেটের কাছে দাঁড়িয়ে কেঁদে ফেলেছেন আজ়ম। সেই সময় সেখানে যান বাবর। তিনি গিয়ে আজ়মের কাঁধে হাত রাখেন। তাঁকে কয়েকটি কথা বলেন। অধিনায়কের কথা শুনে নিজেকে সামলান আজ়ম।

এই ঘটনার ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল। দলের ক্রিকেটারের খারাপ সময়ে তাঁর পাশে দাঁড়ানোয় অনেকে বাবরের প্রশংসা করেছেন। তবে সমাজমাধ্যমে সমালোচনা শুরু হয়েছে আজ়মকে নিয়ে। ব্যাট হাতে ভাল খেলতে পারছেন না পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক মইন খানের পুত্র আজ়ম। আবার উইকেটের পিছনেো খারাপ দেখাচ্ছে তাঁকে। আজ়মকে দলে নেওয়া নিয়ে অনেকে প্রশ্ন তুলেছেন। আজ়মের ওজন নিয়েও মজা করেছেন অনেকে।

Advertisement

বিশ্বকাপের আগে পাকিস্তানের প্রস্তুতি ভাল হয়নি। ইংল্যান্ডের বিরুদ্ধে ০-২ সিরিজ় হেরেছে তারা। বাকি দু’টি ম্যাচ বৃষ্টিতে খেলা হয়নি। ৯ জুন বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে খেলতে নামবেন বাবরেরা। তার আগে দলের ক্রিকেটারদের মনোবল বৃদ্ধির কাজ করতে হবে অধিনায়ককে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement