T20 World Cup 2024

‘এই দলের সর্বনাশ করে দিয়েছে’, বিশ্বকাপে বাবরদের নিয়ে খুশি নন প্রাক্তন পাক ক্রিকেটার

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ জনের দল বেছে নিয়েছে পাকিস্তান। সেই দল ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে ০-২ ব্যবধানে হেরে যায়। যা নিয়ে খুশি নন রামিজ়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২৪ ১৬:১৪
Share:

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

পাকিস্তানের প্রাক্তন বোর্ড প্রধান রামিজ় রাজা সমালোচনা করলেন দলের। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ জনের দল বেছে নিয়েছে পাকিস্তান। সেই দল ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে ০-২ ব্যবধানে হেরে যায়। যা নিয়ে খুশি নন রামিজ়।

Advertisement

পাকিস্তান দল নিয়ে পরীক্ষানিরীক্ষা পছন্দ করছেন না প্রাক্তন অধিনায়ক। তিনি বলেন, “দল নিয়ে এত পরীক্ষা করা ঠিক নয়। টি-টোয়েন্টি বিশ্বকাপে যে দল নামবে, তাদের নিয়েই খেলতে নামা উচিত। স্ট্রাইক রেট নিয়ে ভাবা বন্ধ করা উচিত। কারণ দলে সেই ধরণের ক্রিকেটার নেই। এই দলের সর্বনাশ করে দিয়েছে।”

সৈম আয়ুবকে দলে রাখা নিয়েও আপত্তি জানিয়েছেন রামিজ়। তিনি বলেন, “ওপেনিং জুটি ভেঙে দেওয়া হয়েছে। বাবর আজ়ম আর মহম্মদ রিজ়ওয়ানের জুটি ভেঙে আয়ুবকে আনা হয়েছে। মিডল অর্ডার ঠিক নেই। সেখানে সব অলরাউন্ডারদের খেলানো হচ্ছে। দু’জন উইকেটরক্ষক খেলছে একটা দলে। পেস আক্রমণ বদলে দেওয়া হয়েছে। স্পিনারেরা বল ঘোরাতে পারে না। তাদের সেই আত্মবিশ্বাসটাই নেই। ইমাদ ওয়াসিমকে প্রথম একাদশের বাইরে রাখা হয়েছে। পুরো দল ঘেঁটে দেওয়া হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে।”

Advertisement

আয়ুব নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে খেলেছিলেন। সেই সময় তাঁর ফর্ম খারাপ ছিল। তবে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২৯ বলে ৪৫ রান করেন তিনি। আয়ুব দলে আসায় বাবর তিন নম্বরে ব্যাট করছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপে কারা ওপেন করেন সেই দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement