T20 World Cup 2024

পাকিস্তানকে ভারত হারাতেই অধিনায়ক রোহিতের পাশে মুম্বই ইন্ডিয়ান্স! দু’শব্দের পোস্টে বদলাচ্ছে আইপিএল সমীকরণ?

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের পর রোহিতের নেতৃত্বের প্রশংসা করেছে মুম্বই ইন্ডিয়ান্স। সমাজমাধ্যমে আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ির পোস্ট কিছুটা বিস্মিত করেছে ক্রিকেটপ্রেমীদের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২৪ ১৮:৩৫
Share:

রোহিত শর্মা। ছবি: আইসিসি।

রোহিত শর্মাকে সরিয়ে হার্দিক পাণ্ডকে অধিনায়ক করেছিল মুম্বই ইন্ডিয়ান্স। এ বারের আইপিএলে হার্দিকের নেতৃত্বে সবার নীচে শেষ করেছে মুম্বই। তাতেই কি মোহভঙ্গ হয়েছে হার্দিককে নিয়ে? নীতা অম্বানীর ফ্র্যাঞ্চাইজ়ি টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝে অধিনায়ক রোহিতের পাশে।

Advertisement

রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে জিতেছে ভারত। প্রথমে ব্যাট করে ১১৯ রান করে ভারত। ব্যাটারেরা সাফল্য পাননি। তবু বোলারদের দাপটে ৬ রানে ম্যাচ জিতেছে ভারত। পাকিস্তানের বিরুদ্ধে রোহিতের নেতৃত্বও প্রশংসিত হয়েছে। কম রানের পুঁজি নিয়েও চড়া উত্তেজনার ম্যাচে সতীর্থদের উদ্দীপ্ত করে জয় ছিনিয়ে নিয়েছেন অধিনায়ক রোহিত। এর পরেই সমাজমাধ্যম ভেসে উঠেছে আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ি মুম্বই ইন্ডিয়ান্সের পোস্ট। রোহিতের ছবি দিয়ে দু’শব্দের পোস্ট করেছেন মুম্বই কর্তৃপক্ষ। লেখা হয়েছে, ‘‘রো’স গ্যাম্বিট’’। অধিনায়ক রোহিতের প্রশংসা করে আরও লেখা হয়েছে, ‘‘চেকমেট হিটম্যানস মুভ’’। দক্ষ দাবাড়ু হিসাবে দেখানো হয়েছে। অর্থাৎ প্রশংসা করা হয়েছে রোহিতের নেতৃত্বের বুদ্ধিমত্তার। যা কিছুটা হলেও বিস্মিত করেছে ক্রিকেটপ্রেমীদের। প্রশ্ন উঠছে, তবে কি নতুন করে মুম্বইয়ের সঙ্গে রোহিতের সমীকরণ তৈরি হচ্ছে?

আইপিএলের সময় রোহিতের সঙ্গে মুম্বই কর্তৃপক্ষের দূরত্ব প্রকাশ্যে এসেছিল। কর্ণধার নীতার সঙ্গেও তাঁর হালকা বাদানুবাদ হয় একটি ম্যাচের পর। রোহিতের সঙ্গে হার্দিকের আচরণও সমালোচিত হয়েছিল। শেষ দিকের কয়েকটি ম্যাচে রোহিতকে খেলানো হয় ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে। আবার কলকাতা নাইট রাইডার্সের সহকারী কোচ অভিষেক নায়ারের সঙ্গে রোহিতের কথাবার্তা ভাইরাল হয়েছিল আইপিএলের মাঝে। যেখানে রোহিতকে বলতে শোনা গিয়েছিল, এটাই তাঁর মুম্বইয়ে শেষ বছর। যা রোহিত-মুম্বই দূরত্ব নিয়ে জল্পনা এক ধাক্কায় অনেকটা বৃদ্ধি করেছিল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement