T20 World Cup 2024

নিউ ইয়র্কে জয় শাহদের সঙ্গে ভারত-পাক ম্যাচ দেখেছেন, ২৪ ঘণ্টার মধ্যে সোমবার মৃত্যু ভারতীয় ক্রিকেট কর্তার

রবিবার নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে বসে ভারত বনাম পাকিস্তানের ম্যাচ দেখেছিলেন। ম্যাচ শেষ হওয়ার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই মৃত্যু হল মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতির।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২৪ ১৮:১৫
Share:

প্রয়াত অমল কালে। ছবি: এক্স।

রবিবার নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে বসে ভারত বনাম পাকিস্তানের ম্যাচ দেখেছিলেন। ম্যাচ শেষ হওয়ার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই মৃত্যু হল অমল কালের। তিনি মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এমসিএ) সভাপতি। অমলের মৃত্যুতে শোকাহত মুম্বই তথা গোটা দেশের ক্রীড়ামহল।

Advertisement

এমসিএ সচিব অজিঙ্ক নায়ক এবং অ্যাপেক্স কাউন্সিলের সদস্য সূরজ সামাতের সঙ্গে খেলা দেখতে গিয়েছিলেন অমল। বিসিসিআই সচিব জয় শাহ, সভাপতি রজার বিন্নী-সহ বোর্ডের অনেক কর্তাই ম্যাচ দেখতে স্টেডিয়ামে হাজির ছিলেন। তাঁদের সঙ্গেই ছিলেন অমল।

সোমবার দুপুরে, অর্থাৎ নিউ ইয়র্কের স্থানীয় সময় সকালে খবর আসে তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। কী ভাবে অসুস্থ হলেন, তাঁর চিকিৎসা কোথায় হয়েছিল সেই সংক্রান্ত তথ্য এই প্রতিবেদন লেখার সময় জানা যায়নি।

Advertisement

২০২২ সালের অক্টোবরে প্রাক্তন ক্রিকেটার তথা বিশ্বকাপজয়ী সন্দীপ পাতিলকে হারিয়ে এমসিএ-র সভাপতি পদে নির্বাচিত হন অমল। পরের মরসুম থেকেই মুম্বইয়ের ক্রিকেটারদের ম্যাচ ফি দ্বিগুণ করে দেন। এ ছাড়া এমসিএ-র অনেক উন্নয়নমূলক কাজও হয়েছে তাঁর অধীনে। গত বছর ওয়াংখেড়ে স্টেডিয়ামে সফল ভাবে বিশ্বকাপের সেমিফাইনাল আয়োজন করার নেপথ্যে ছিলেন অমল।

এক দশকেরও বেশি সময় ধরে মুম্বইয়ের ক্রীড়া প্রশাসনের সঙ্গে যুক্ত তিনি। নিজস্ব একাধিক ব্যবসা রয়েছে। তিনি মুম্বইয়ের উপ মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডনবীসের ঘনিষ্ঠ। গত মরসুমে ইন্ডিয়ান স্ট্রিট প্রিমিয়ার লিগের অন্যতম হোতাও ছিলেন অমল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement