Novak Djokovic

সফল অস্ত্রোপচার, দ্রুত কোর্টে ফেরার প্রতিশ্রুতি ফরাসি ওপেন থেকে বিদায় নেওয়া জোকোভিচের

কোয়ার্টার ফাইনালে উঠেছিলেন জোকোভিচ। ম্যাচ ছিল ক্যাসপার রুডের বিরুদ্ধে। কিন্তু চোটের কারণে সেই ম্যাচ খেলা হয়নি জোকোভিচের। ২৫তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের পথে বাধা হয়ে দাঁড়ায় হাঁটু।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২৪ ২৩:১৯
Share:

নোভাক জোকোভিচ। —ফাইল ছবি।

হাঁটুর চোট নিয়ে ফরাসি ওপেন ছেড়েছিলেন নোভাক জোকোভিচ। বৃহস্পতিবার জানিয়ে দিলেন যে, তাঁর সফল অস্ত্রোপচার হয়েছে। দ্রুত কোর্টে ফেরার চেষ্টা করবেন তিনি।

Advertisement

কোয়ার্টার ফাইনালে উঠেছিলেন জোকোভিচ। ম্যাচ ছিল ক্যাসপার রুডের বিরুদ্ধে। কিন্তু চোটের কারণে সেই ম্যাচ খেলা হয়নি জোকোভিচের। ২৫তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের পথে বাধা হয়ে দাঁড়ায় হাঁটু। অস্ত্রোপচারের পর জোকোভিচ বলেন, “শেষ ম্যাচে চোট পাওয়ার পর কঠিন সিদ্ধান্ত নিতে হয়েছিল। সেটা নিয়ে এখনও হতাশা রয়েছে। তবে এর মধ্যে একটাই ভাল খবর, আমার সফল অস্ত্রোপচার হয়েছে। চিকিৎসকদের ধন্যবাদ। খুব দ্রুত কোর্টে ফেরার চেষ্টা করব।”

জোকোভিচকে হয়তো তিন সপ্তাহের জন্য বিশ্রাম নিতে হবে। ফলে এই বছর হয়তো উইম্বলডন খেলতে পারবেন না তিনি। ১ জুলাই থেকে শুরু হবে উইম্বলডন। অলিম্পিক্স শুরু ২৭ জুলাই থেকে। সেখানে খেলতে দেখা যেতে পারে জোকোভিচকে।

Advertisement

ফরাসি ওপেন খেলতে না পারায় ক্রমতালিকায় আর এক নম্বর নন জোকোভিচ। সেই জায়গাটি নিয়ে নিয়েছেন ইয়ানিক সিনার। তিনি সেমিফাইনালে পৌঁছে গিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement