Paris Olympics 2024

অলিম্পিক্স শুটিংয়ে সোমবার ফের পদকের সম্ভাবনা, ১০ মিটার এয়ার রাইফেলের ফাইনালে রমিতা জিন্দল

অলিম্পিক্সে মহিলাদের ১০ মিটার এয়ার রাইফেলের ফাইনালে উঠলেন রমিতা। শুটিং থেকে ভারতের আবার পদকের সম্ভাবনা তৈরি হল। তবে একটুর জন্য ছিটকে গেলেন এলাভেনিল ভালারিভান।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৪ ১৪:৪৬
Share:

রমিতা জিন্দল। —ফাইল চিত্র।

মনু ভাকেরের পর শুটিং থেকে পদকের আশা উজ্জ্বল করলেন রমিতা জিন্দল। রবিবার মহিলাদের ১০ মিটার এয়ার রাইফেলের ফাইনালে উঠলেন তিনি। প্রাথমিক রাউন্ডে রমিতা পঞ্চম স্থানে শেষ করেছেন। তবে পদকের লড়াইয়ে জায়গা করে নিতে পারলেন না ভারতের আর এক প্রতিযোগী এলাভেনিল ভালারিভান।

Advertisement

৪৩ জন প্রতিযোগীর মধ্যে পঞ্চম হয়ে মহিলাদের এয়ার রাইফেলের ফাইনালে জায়গা করে নিলেন রমিতা। ৬ রাউন্ডের পর তাঁর স্কোর দাঁড়ায় ৬৩১.৫। প্রথম রাউন্ড থেকেই ধারাবাহিকতা বজায় রেখেছিলেন তিনি। অন্য দিকে, এলাভেনিল ৬৩০.৭ স্কোর করে শেষ করেন ১০ নম্বরে। প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী, প্রথম আট জন ফাইনালে উঠেছেন। স্বভাবতই পদকের লড়াই থেকে ছিটকে গিয়েছেন এলাভেনিল। ভাল শুরু করেও ষষ্ঠ রাউন্ডে প্রত্যাশা মতো পারফর্ম না করতে পারায় ফাইনালে পৌঁছতে পারলেন না। সোমবার দুপুর ১টায় এই ইভেন্টের ফাইনাল রয়েছে।

প্রাথমিক রাউন্ডে নতুন অলিম্পিক্স রেকর্ড গড়লেন দক্ষিণ কোরিয়ার হেজিন ব্যান। তিনি ৬৩৪.৫ স্কোর করে প্রথমে শেষ করেন। এর আগের রেকর্ড ছিল নরওয়ের শুটার হেগ জিনেত্তে ডুস্টাডের দখলে। তিনি গত টোকিয়ো অলিম্পিক্সে ৬৩২.৯ স্কোর করেছিলেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement