Rahul Dravid

আইসিসি-র নতুন নিয়মের প্রভাব পড়বে খেলায়: দ্রাবিড়

আইসিসি-র নতুন নিয়ম অনুযায়ী পরিবর্তন এসেছে ব্যাটের মাপেও। অনেক সময়েই ব্যাটের বিভিন্ন মাপের কারণে খেলার মানের যে অবনতি হচ্ছে তা-ও আইসিসি-র কাছে বহু বার অভিযোগ জানানো হয়েছিল অ্যাডভাইসরি কমিটি থেকে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০১৭ ২০:৪৫
Share:

রাহুল দ্রাবিড়। ছবি: এএফপি।

আইসিসি-র নিয়ম পরিবর্তনের প্রভাব আধুনিক ক্রিকেটে বেশ ভাল মতোই পড়বে বলে মনে করছেন প্রাক্তন ভারত অধিনায়ক রাহুল দ্রাবিড়। কয়েক দিন আগেই ক্রিকেটের নিয়মে বেশ কিছু পরিবর্তন এনেছে আইসিসি।

Advertisement

আইসিসি-র নতুন নিয়ম অনুযায়ী পরিবর্তন এসেছে ব্যাটের মাপেও। অনেক সময়েই ব্যাটের বিভিন্ন মাপের কারণে খেলার মানের যে অবনতি হচ্ছে তা-ও আইসিসি-র কাছে বহু বার অভিযোগ জানানো হয়েছিল অ্যাডভাইসরি কমিটি থেকে। এ বার সেই বিষয়কে মাথায় রেখেই নতুন নিয়ম এনেছে আইসিসি।

আরও পড়ুন: ক্লাব ছেড়ে ক্লাবকেই বদনাম এই তারকা ফুটবলারদের

Advertisement

আরও পড়ুন: কোহালি এত ক্ষুরধার কী ভাবে? জেনে নিন কী বলছেন গাওস্কর

এই নিয়মকে স্বাগত জানিয়ে রাহুল বলেন, “ব্যাটের মাপের পরিবর্তন নিঃসন্দেহে খেলার উপর প্রভাব ফেলবে। ম্যাচের ফলাফলই বুঝিয়ে দেবে এটা কতটা প্রভাবশালী। এই পরিবর্তনের ফলে মুষ্টিমেয় কিছু খেলোয়াড়েরই সমস্যা হবে। এটা ভাল সিদ্ধান্ত।”

ব্যাটের মাপের পরিবর্তনের সঙ্গে আরও বেশ কিছু জিনিস খেলার উপর প্রভাব ফেলবে বলেও এ দিন জানান রাহুল। তিনি বলেন, ‘‘পিচের চরিত্র এবং বাউন্ডারির মাপও খেলার উপর অনেকটাই প্রভাব ফেলবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement