এ বার সেঞ্চুরি রাহানের, ঋদ্ধি ৪৭

সাবাইনা পার্কে প্রথম দুটো দিন যদি একান্তই বিরাট কোহালিদের হয়ে থাকে, তা হলে তৃতীয় দিনের প্রথম সেশনে অন্তত কিছুটা পাল্টা লড়াই দেখাল ওয়েস্ট ইন্ডিজ। বৃষ্টির আশঙ্কা নিয়ে শুরু হওয়া এ দিন লাঞ্চের আগে ২৬.৪ ওভারের বেশি খেলা যায়নি। তার উপর ক্যারিবিয়ান বোলিংয়ের শৃঙ্খলা ভারতের রানের গতি অনেকটা আটকে দিয়েছিল।

Advertisement

সংবাদ সংস্থা

কিংসটন শেষ আপডেট: ০২ অগস্ট ২০১৬ ০৪:৪৩
Share:

রান পেলেন রাহানে।

সাবাইনা পার্কে প্রথম দুটো দিন যদি একান্তই বিরাট কোহালিদের হয়ে থাকে, তা হলে তৃতীয় দিনের প্রথম সেশনে অন্তত কিছুটা পাল্টা লড়াই দেখাল ওয়েস্ট ইন্ডিজ।

Advertisement

বৃষ্টির আশঙ্কা নিয়ে শুরু হওয়া এ দিন লাঞ্চের আগে ২৬.৪ ওভারের বেশি খেলা যায়নি। তার উপর ক্যারিবিয়ান বোলিংয়ের শৃঙ্খলা ভারতের রানের গতি অনেকটা আটকে দিয়েছিল। প্রথম সেশনে মাত্র ৬৭ রান তোলেন অজিঙ্ক রাহানে এবং ঋদ্ধিমান সাহা। দ্বিতীয় দিনের শেষে যাঁরা ক্রিজে ছিলেন। ভারতের স্কোর ছিল ৩৫৮-৫। তৃতীয় দিন লাঞ্চের পর রাহানের (১০৮ ন.আ) সেঞ্চুরির জোরে ৫০০-৯ তুলেই ইনিংস ডিক্লেয়ার করে দেয় ভারত। লিড ৩০৪। ক্যারিবিয়ান বোলার রস্টন চেজ নেন পাঁচ উইকেট (৫-১২১)।

দ্বিতীয় দিন নিজের তিন নম্বর টেস্ট সেঞ্চুরিকে দেড়শোয় নিয়ে যান লোকেশ রাহুল। ১৫৮ করে থামেন তিনি। ইনিংসে রয়েছে পনেরোটা চার এবং তিনটে ওভার বাউন্ডারি। প্রথম টেস্টে ডাবল সেঞ্চুরি করা ভারতের টেস্ট অধিনায়ক বিরাট কোহালি অবশ্য দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে বড় রান পেলেন না। ৪৪ করে আউট হন তিনি।

Advertisement

দ্বিতীয় দিন ৪২ রানে অপরাজিত ছিলেন রাহানে। তৃতীয় দিনের শুরুর দিকে হাফসেঞ্চুরি করে ফেলেন তিনি। ভারতের লিডও দুশো পেরিয়ে যায়। লাঞ্চে রাহানে ৭৪ রানে অপরাজিত ছিলেন। কিছুক্ষণ পরেই টেস্টে নিজের সাত নম্বর সেঞ্চুরিতে পৌঁছে যান তিনি। রাহানের সঙ্গে ব্যাট করতে নামা ঋদ্ধি ভাল ছন্দে শুরু করেছিলেন। কিন্তু লাঞ্চের ঠিক আগে ৪৭ রানে আউট হয়ে যান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement