Paris Olympics 2024

আরশাদের সঙ্গে ভারতে খেলতে চান নীরজ, দেশেই আন্তর্জাতিক প্রতিযোগিতা চাইছেন রুপোজয়ী

প্যারিস অলিম্পিক্সে রুপো জিতেছেন নীরজ চোপড়া। সোনা জিতেছেন পাকিস্তানের আরশাদ নাদিম। সেই আরশাদ এবং জ্যাভলিনের আন্তর্জাতিক তারকাদের বিরুদ্ধে দেশের মাটিতে খেলতে চান নীরজ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৪ ২০:১২
Share:

নীরজ চোপড়া (বাঁ দিকে) এবং আরশাদ নাদিম। ছবি: পিটিআই।

সোনার প্রত্যাশা থাকলেও প্যারিস অলিম্পিক্সে রুপো জিতেই সন্তুষ্ট থাকতে হয়েছে নীরজ চোপড়াকে। সোনা জিতেছেন পাকিস্তানের আরশাদ নাদিম। সেই আরশাদ এবং জ্যাভলিনের আন্তর্জাতিক তারকাদের বিরুদ্ধে দেশের মাটিতে খেলতে চান নীরজ।

Advertisement

অলিম্পিক্স ডট কমে এক সাক্ষাৎকারে নীরজ বলেছেন, “আন্তর্জাতিক তারকাদের সঙ্গে ভারতের মাটিতে খেলা আমার স্বপ্ন। আশা করি এক দিন ভারতে কোনও আন্তর্জাতিক প্রতিযোগিতা হবে। সেখানে আমিও অংশ নেব।” উল্লেখ্য, ২০১৬ সালে গুয়াহাটিতে দক্ষিণ এশীয় গেমসে আরশাদ এবং নীরজ একসঙ্গে খেলেছিলেন। এ ছাড়া ভারতের মাটিতে আজ পর্যন্ত বড় কোনও জ্যাভলিন প্রতিযোগিতা হয়নি।

নীরজ জানিয়েছেন, নিজের খেলায় বেশ কিছু উন্নতি করতে চান তিনি। বলেছেন, “নতুন মরসুমে খেলতে নামব। অনুশীলন বা টেকনিকে খুব বেশি বদল করার সময় নেই। আশা করি দু’-একটা জায়গায় বদল আনতে পারব। জ্যাভলিন ছোড়ার ভঙ্গিতে বদল আনতে হবে, যাতে আরও জোরে ছুড়তে পারি।”

Advertisement

নীরজ আবারও জানিয়েছেন, চোট থাকা সত্ত্বেও প্যারিসে নিজের সেরা দিতে চেয়েছিলেন। বলেছেন, “শরীর ভাল ছিল না। কিন্তু আর্শাদের থ্রোয়ের পরে আমি মরসুমের সেরা থ্রো দিই। ঠিকই করে নিয়েছিলাম নিজের সেরাটা দিতে হবে। সেই সময়ে সবার মধ্যেই হাড্ডাহাড্ডি লড়াই হচ্ছিল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement