Vinesh Phogat disqualified

হাসপাতালে ভর্তি বিনেশ, অলিম্পিক্স থেকে বাতিল হওয়ার পরেই ভেঙে পড়েছেন ভারতীয় কুস্তিগির

প্রতিযোগিতা থেকে বাতিল হওয়ার পর অসুস্থ হয়ে পড়েছেন বিনেশ ফোগাট। শরীরে জলের ঘাটতির কারণে অসুস্থ হয়ে পড়েছেন। সেই কারণে হাসপাতালে ভর্তি করানো হয়েছে বিনেশকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৪ ১৩:৩২
Share:

বিনেশ ফোগাট। —ফাইল চিত্র।

হাসপাতালে ভর্তি করানো হল কুস্তিগির বিনেশ ফোগাটকে। প্রতিযোগিতা থেকে বাতিল হওয়ার পর অসুস্থ হয়ে পড়েছেন তিনি। শরীরে জলের ঘাটতির কারণে অসুস্থ হয়ে পড়েছেন। এক সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে যে, তিনি অজ্ঞান হয়ে গিয়েছিলেন। সেই কারণে হাসপাতালে ভর্তি করানো হয়েছে বিনেশকে।

Advertisement

প্যারিস অলিম্পিক্সে ৫০ কেজি বিভাগে কুস্তির ফাইনালে উঠেছিলেন বিনেশ। কিন্তু তাঁর ওজন বেশি হওয়ায় ফাইনালে নামতে পারবেন না তিনি। ওজন কমানোর চেষ্টা করেছিলেন বিনেশ। কিন্তু পারেননি। সারা রাত ঘুমোননি তিনি। বুধবার সকালে প্রতিযোগিতা থেকে বাতিল হওয়ার ভেঙে পড়েন বিনেশ। তাঁর শরীরে জলের ঘাটতি দেখা যায়। সেই কারণে হাসপাতালে ভর্তি করানো হয় বিনেশকে।

মঙ্গলবার ফাইনালে ওঠার পথে গত বারের সোনাজয়ী ইউ সুসাকিকে প্রি-কোয়ার্টার ফাইনালে হারিয়েছিলেন বিনেশ। পরের ম্যাচে ইউক্রেনের ওকসানা লিভাচকে ৭-৫ পয়েন্টে হারিয়ে সেমিফাইনালে উঠেছিলেন তিনি। সেমিফাইনালে কিউবার গুজ়মান লোপেজ়কে হারিয়েছিলেন বিনেশ।

Advertisement

বুধবার সকালে ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন এক বিবৃতিতে জানিয়েছে, ‘‘অত্যন্ত দুঃখের সঙ্গে ভারতীয় দলের পক্ষ থেকে জানানো হচ্ছে যে, কুস্তিতে মহিলাদের ৫০ কেজির ফাইনাল থেকে বিনেশ ফোগাট বাতিল হয়ে গিয়েছে। ভারতীয় দলের পক্ষ থেকে সারা রাত ধরে চেষ্টা করা হয়েছিল বাড়তি ওজন কমানোর। কিন্তু আজ সকালে ৫০ কেজির থেকে কিছু গ্রাম বেশি ওজন হয়েছে ওর। এখনই ভারতীয় দলের পক্ষ থেকে এর বেশি কিছু জানানো হবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement