Manika Batra

টেবিল টেনিসে ইতিহাস মণিকার, এশিয়ান কাপে প্রথম ভারতীয় মহিলা হিসাবে জিতলেন ব্রোঞ্জ

ভারতের প্রথম মহিলা টেবিল টেনিস খেলোয়াড় হিসাবে এশিয়ান কাপে পদক জিতলেন মণিকা বাত্রা। শনিবার ব্রোঞ্জ পদক জিতলেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২২ ১৯:৪৯
Share:

প্রথম ভারতীয় মহিলা খেলোয়াড় হিসাবে পদক জিতলেন মণিকা। ফাইল ছবি

এশিয়ান কাপ টেবিল টেনিসে ইতিহাস গড়ে ফেললেন মণিকা বাত্রা। প্রথম ভারতীয় মহিলা খেলোয়াড় হিসাবে পদক জিতলেন তিনি। ব্রোঞ্জ পদক জয়ের ম্যাচে বিশ্বের ছ’নম্বর খেলোয়াড় হিনা হায়াতাকে হারিয়ে দিলেন তিনি। মণিকা জয় পেয়েছেন ৪-২ ব্যবধানে।

Advertisement

শুক্রবার সেমিফাইনালে উঠেই নজির তৈরি করেছিলেন মণিকা। ফাইনালে উঠলে নয়া ইতিহাস গড়তে পারতেন। কিন্তু সেমিফাইনালে তিনি ২-৪ ব্যবধানে হেরে যান দ্বিতীয় বাছাই মিমা ইতোর কাছে। তবে পদক জেতার আরও একটা সুযোগ ছিল। বিকেলেই ব্রোঞ্জ পদক জয়ের ম্যাচে তিনি নামের হিনার বিরুদ্ধে। সেখানে আর ভুল করেননি ভারতের এই টেনিস খেলোয়াড়।

পদক জয়ের পর মণিকা বলেছেন, “আমার কাছে এই জয়ের মাত্রা বিরাট। সেরা খেলোয়াড়দের হারিয়ে সেমিফাইনালে উঠেছিলাম। প্রত্যেকের বিরুদ্ধে সাধ্য মতো লড়াই দেওয়ার চেষ্টা করেছি। ভবিষ্যতে এ ধরনের প্রতিযোগিতায় আরও ভাল ফল করার চেষ্টা করব। আশা করছি বাকিরা সবাই আমাকে সমর্থন করবেন।”

Advertisement

ভারতের পুরুষ বিভাগে জি সাথিয়ান এবং অচন্তা শরথ কমল সুযোগ পেলেও দু’জনেই প্রি-কোয়ার্টারে বিদায় নেন। এর আগে পুরুষ খেলোয়াড় হিসাবে চেতন বাবুর দু’বার এশিয়ান কাপে পদক পেয়েছেন। এক বার রুপো, এক বার ব্রোঞ্জ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement