IPL 2024

সীমা ছাড়িয়ে যাচ্ছেন কোহলি, কী নিয়ে বিরাটকে সতর্ক করে দিলেন প্রাক্তন ক্রিকেটার

বিরাট কোহলির সঙ্গে আম্পায়ারদের তর্কাতর্কির একটি ঘটনা দেখে এই ক্রিকেটারকে সতর্ক করে দিলেন ম্যাথু হেডেন। অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটারের মতে, কোহলি মাঝেমাঝেই সীমা ছাড়িয়ে যাচ্ছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২৪ ১৮:৩৫
Share:

আম্পায়ারদের সঙ্গে তর্ক কোহলির। ছবি: পিটিআই।

ক্রিকেটের প্রতি তাঁর আবেগ বাকিদের থেকে আলাদা। ফলে উইকেট পড়লে তিনি যেমন বাকিদের চেয়ে বেশি উচ্ছ্বাস করেন, তেমনই দলের দরকারে কোনও সিদ্ধান্তের প্রতিবাদ করতে পিছপা হন না। তেমনই একটা ঘটনা দেখে কোহলিকে সতর্ক করে দিলেন ম্যাথু হেডেন। অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটারের মতে, কোহলি মাঝেমাঝেই সীমা ছাড়িয়ে যাচ্ছেন।

Advertisement

চেন্নাই ম্যাচে একটি সিদ্ধান্তকে ঘিরে আম্পায়ারদের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছিলেন কোহলি। আম্পায়ারদের সঙ্গে তাঁর বাদানুবাদের ভিডিয়ো পরে ছড়িয়ে পড়ে সমাজমাধ্যমে। খেলা চলাকালীন ধারাভাষ্য দিতে গিয়ে এমন মন্তব্য করেন হেডেন।

তিনি বলেন, “আম্পায়ারদের কাজে বড্ড বেশি মাথা গলাচ্ছে কোহলি। ও তো আরসিবি-র ক্যাপ্টেন নয়। তাই আম্পায়ারদের সঙ্গে এত কথা বলার বা তর্ক করার দরকার নেই ওর।”

Advertisement

তবে হেডেনের কথায় বিতর্ক তৈরি হয়েছে। অনেক কোহলি সমর্থকই তাঁকে সমালোচনায় ভরিয়ে দিয়েছেন। তাঁদের দাবি, ক্রিকেট খেলার প্রতি আবেগ থেকেই এমন কাজ করেন কোহলি। তিনি অধিনায়ক না-ই হতে পারেন। কিন্তু মাঠে তাঁর নেতৃত্ব দেওয়ার ক্ষমতা বাকিদের থেকে আলাদা।

এর আগে কলকাতা ম্যাচেও আম্পায়ারের আউট দেওয়ার সিদ্ধান্তকে ঘিরে রেগে গিয়েছিলেন কোহলি। সেই ম্যাচে তাঁর জরিমানাও হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement