IPL 2024

প্লে-অফে উঠেও চিন্তা কেকেআরের, মুম্বই ম্যাচে নিয়ম ভেঙে জরিমানা দলের ক্রিকেটারের

শনিবার ইডেন গার্ডেন্সে মুম্বইকে হারিয়ে প্লে-অফে খেলা নিশ্চিত করেছে কলকাতা। সেই ম্যাচে ভাল খেলা দলের এক ক্রিকেটারকে ম্যাচের পর শাস্তি পেতে হল। তাঁর ম্যাচ ফি-র ২০ শতাংশ জরিমানা করা হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২৪ ২১:০৫
Share:

কলকাতা নাইট রাইডার্স দল। — ফাইল চিত্র।

শনিবার ইডেন গার্ডেন্সে মুম্বইকে হারিয়ে প্লে-অফে খেলা নিশ্চিত করেছে কলকাতা। সেই ম্যাচে ভাল খেলেছেন রমনদীপ সিংহ। তবে ম্যাচের পর শাস্তি পেতে হল তাঁকে। রমনদীপের ম্যাচ ফি-র ২০ শতাংশ জরিমানা করা হয়েছে।

Advertisement

ম্যাচ রেফারি জানিয়েছেন, আইপিএলের শৃঙ্খলাবিধির ২.২০ নম্বর ধারা ভেঙেছেন রমনদীপ। লেভেল ওয়ান পর্যায়ের অপরাধ করেছেন তিনি। সে ক্ষেত্রে ম্যাচ রেফারির সিদ্ধান্তই চূড়ান্ত।

ঠিক কোন কাজের জন্য রমনদীপকে শাস্তি দেওয়া হয়েছে তার কোনও উল্লেখ নেই। তবে আইপিএলের এই নিয়ম অনুযায়ী, ক্রিকেটীয় কাজের বাইরে কোনও আচরণের জন্য এই শাস্তি দেওয়া হয়। অর্থাৎ কোনও ক্রিকেটার যদি ইচ্ছাকৃত ভাবে উইকেটে লাথি মারেন বা আঘাত করেন, বা বিজ্ঞাপনী বোর্ড, বাউন্ডারির দড়ি, সাজঘরের দরজা, আয়না, জানলা বা অন্য কোনও জিনিসে ইচ্ছাকৃত ভাবে আঘাত করেন তখন সেই শাস্তি দেওয়া হয়।

Advertisement

শনিবার আগে ব্যাট করে ১৫৭/৭ তোলে কেকেআর। শেষের দিকে নেমে ৮ বলে ১৭ রান করেন রমনদীপ। পরের দিকে সূর্যকুমার যাদবের একটি ক্যাচ নেন ঝাঁপিয়ে পড়ে। আরও একটি ক্যাচ অল্পের জন্য হাতছাড়া করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement