HS Prannoy

চিকুনগুনিয়া নিয়ে প্যারিস অলিম্পিক্সে! ব্যাডমিন্টন থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতি প্রণয়ের

অলিম্পিক্সের আগেই ধরা পড়েছিল চিকুনগুনিয়া। অসুস্থতা এবং দুর্বলতা সত্ত্বেও প্রণয় প্যারিস গিয়েছিলেন দেশের স্বার্থকে অগ্রাধিকার দিয়ে। আপাতত সুস্থ হয়ে ওঠাই তাঁর প্রধান লক্ষ্য।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৪ ১৮:২৩
Share:

এইচএস প্রণয়। —ফাইল চিত্র।

অলিম্পিক্স থেকে ফেরার পর কিছু দিনের জন্য ব্যাডমিন্টন থেকে দূরে থাকতে বাধ্য হচ্ছেন এইচএস প্রণয়। চিকুনগুনিয়ায় আক্রান্ত দেশের অন্যতম সেরা ব্যাডমিন্টন খেলোয়াড়। অলিম্পিক্সের সময়ও তাঁর সঙ্গী ছিল অসুস্থতা। তবু দেশের স্বার্থকে অগ্রাধিকার দিয়ে অলিম্পিক্সে নামার সিদ্ধান্ত নিয়েছিলেন। সোমবার সমাজমাধ্যমে অসুস্থতার কথা জানিয়েছেন প্রণয়।

Advertisement

অলিম্পিক্সে পুরুষদের সিঙ্গলস ইভেন্টের শেষ ১৬য় পৌঁছেছিলেন প্রণয়। তবে কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে জাতীয় দলের সতীর্থ লক্ষ্য সেনের কাছে ১২-২১, ৬-২১ ব্যবধানে হেরে গিয়েছিলেন। প্যারিসে যাওয়ার আগে অসুস্থ হয়ে পড়েছিলেন প্রণয়। আক্রান্ত হয়েছিলেন চিকুনগুনিয়ায়। অসুস্থতা এবং শারীরিক দুর্বলতা নিয়েই অলিম্পিক্সে লড়াই করার চেষ্টা করেছিলেন।

সমাজমাধ্যমে প্রণয় বলেছেন, ‘‘আমি চিকুনগুনিয়ায় আক্রান্ত। বেশ কিছু দিন ধরে আমি অসুস্থ। সারা শরীরে যন্ত্রণা নিয়েই অলিম্পিক্সে নেমেছিলাম। অসুস্থতার জন্য নিজের সেরাটা দিতে পারিনি। আসলে লড়াই করার মতো শক্তি ছিল না। এখনও সম্পূর্ণ সুস্থ হতে পারিনি। তাই কয়েকটা প্রতিযোগিতায় না খেলার সিদ্ধান্ত নিয়েছি। কবে ব্যাডমিন্টন কোর্টে ফিরব, তা এখনই নিশ্চিত করে বলতে পারছি না। আপাতত সম্পূর্ণ সুস্থ হয়ে ওঠাই লক্ষ্য আমার। কঠিন সময় পাশে থাকার জন্য সকলকে ধন্যবাদ।’’

Advertisement

গত দু’বছর ধরে ভাল ফর্মে রয়েছেন ৩২ বছরের ব্যাডমিন্টন খেলোয়াড়। প্যারিস অলিম্পিক্সে তাঁকে ঘিরে ভাল ফলের আশা ছিল। কিন্তু অসুস্থতার জন্য নিজের সেরাটা দিতে পারেননি প্রণয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement