Premier League

প্রিমিয়ার লিগের শীর্ষে যাওয়ার সুযোগ হারাল লিভারপুল, শেষ মুহূর্তে ড্র আর্সেনালের বিরুদ্ধে

ম্যাঞ্চেস্টার সিটিকে টপকে প্রিমিয়ার লিগের শীর্ষে যাওয়ার সুযোগ ছিল লিভারপুলের। কিন্তু সেই সুযোগ নষ্ট করল তারা। আর্সেনালের বিরুদ্ধে ড্র করল লিভারপুল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২৪ ১০:২০
Share:

রবিবার গোল করে দলকে বাঁচিয়ে উল্লাস করছেন লিভারপুলের মহম্মদ সালাহ্‌। ছবি: রয়টার্স।

দেখে মনে হচ্ছিল এক পয়েন্টও পাবে না লিভারপুল। মরসুমে দ্বিতীয় হারের সামনে দাঁড়িয়েছিল দল। সেখান থেকে দলকে এক পয়েন্ট এনে দিলেন মহম্মদ সালাহ্‌। ম্যাঞ্চেস্টার সিটিকে টপকে প্রিমিয়ার লিগের শীর্ষে যাওয়ার সুযোগ ছিল লিভারপুলের। কিন্তু সেই সুযোগ নষ্ট করল তারা। শেষ মুুহূর্তের গোলে আর্সেনালের বিরুদ্ধে ড্র করল লিভারপুল।

Advertisement

রবিবার ঘরের মাঠে শুরুতে এগিয়ে যায় আর্সেনাল। ৯ মিনিটের মাথায় গোল করেন বুকায়ো সাকা। বেশি ক্ষণ সেই লিড ধরে রাখতে পারেনি তারা। ১৮ মিনিটের মাথায় সমতা ফেরান লিভারপুলের অভিজ্ঞ ডিফেন্ডার ভার্জিল ভ্যান ডাইক। প্রথমার্ধ শেষ হওয়ার আগে লিভারপুলকে আবার ধাক্কা দেয় আর্সেনাল। এ বার গোল করেন মিকেল মেরিনো।

দ্বিতীয়ার্ধে গোল শোধ করার অনেক চেষ্টা করে লিভারপুল। কিন্তু কিছুতেই বল জালে জড়াতে পারছিল না তারা। খেলা শেষ হওয়ার ঠিক আগে দলকে হার থেকে বাঁচান সালাহ্‌। ২-২ গোলে ড্র হয় খেলা। চলতি মরসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৩টি ম্যাচে আটটি গোল করেছেন সালাহ্‌।

Advertisement

প্রিমিয়ার লিগের চলতি মরসুমে এখনও পর্যন্ত একটি ম্যাচও হারেনি ম্যাঞ্চেস্টার সিটি। নয় ম্যাচ পর তাদের পয়েন্ট ২৩। দ্বিতীয় স্থানে লিভারপুল। সম সংখ্যক ম্যাচে তাদের পয়েন্ট ২২। দু’দলই সাতটি করে ম্যাচ জিতেছে। সিটি দু’টি ম্যাচ ড্র করেছে। লিভারপুল একটি ড্র করেছে ও একটি হেরেছে। তৃতীয় স্থানে রয়েছে আর্সেনাল। তাদের পয়েন্ট ১৮।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement