Lionel Messi

কোপা ফাইনালে চোট, ক্লাবের হয়ে দু’টি ম্যাচ খেলতে পারবেন না মেসি

কোপা আমেরিকার ফাইনালে চোট পেয়ে উঠে গিয়েছিলেন তিনি। সেই চোট আরও ভোগাতে চলেছে লিয়োনেল মেসিকে। জানা গিয়েছে, ক্লাব ইন্টার মায়ামির হয়ে দু’টি ম্যাচে খেলতে পারবেন না।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৪ ১২:০৬
Share:

কোপা ফাইনালে চোটের পর মাটিতে পড়ে মেসি। ছবি: রয়টার্স।

কোপা আমেরিকার ফাইনালে চোট পেয়ে উঠে গিয়েছিলেন তিনি। ডাগআউটে বসে তাঁর কাঁদার দৃশ্য ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। সেই চোট আরও কিছু দিন ভোগাতে চলেছে লিয়োনেল মেসিকে। জানা গিয়েছে, ক্লাব ইন্টার মায়ামির হয়ে দু’টি ম্যাচে খেলতে পারবেন না মেসি। তবে মায়ামির তরফে যে বিবৃতি দেওয়া হয়েছে, সেখানে ক’টি ম্যাচে খেলতে পারবেন না তা বলা নেই।

Advertisement

মেসিকে একাধিক ফাউল করেছেন কলম্বিয়ার ফুটবলারেরা। বিশেষ করে বিপক্ষ খেলোয়াড় সান্তিয়াগো আরিয়াসের বুটের স্টাড তাঁর গোড়ালিতে লাগার পর আর খেলা চালিয়ে যেতে পারেননি। মেসিকে কাঁদতে দেখে একই সঙ্গে ব্যথিত এবং ক্ষিপ্ত হয়েছিল ফুটবলবিশ্ব।

কোপা চললেও আমেরিকার ক্লাব ফুটবল থেমে থাকেনি। চলছিল সমানতালে। মেসিকে ছাড়া বেশ কয়েকটি ম্যাচও খেলেছে মায়ামি। তবে বুধবার টরন্টো এফসি এবং শনিবার শিকাগো ফায়ারের বিরুদ্ধে খেলতে পারবেন না মেসি।

Advertisement

কোচ জেরার্দো মার্তিনো বলেছেন, “মেসির গোড়ালিতে আরও কিছু পরীক্ষা হবে। তার পরে বোঝা যাবে ওর চোট কতটা গুরুতর।” মায়ামি জানিয়েছে, মেসি ডান পায়ের গোড়ালির লিগামেন্টে চোট লেগেছে।

কোপা জয়ের পরে মেসি ইনস্টাগ্রামে লম্বা একটি বার্তা দিয়েছেন। লিখেছেন, “সবার বার্তা এবং শুভেচ্ছার জন্য ধন্যবাদ। ঈশ্বরের আশীর্বাদে আমি ঠিকই আছি। আশা করি দ্রুত মাঠে ফিরতে পারব।”

২৩টি ম্যাচে ১৪টি জয় এবং পাঁচটি ম্যাচে ড্র করেছে মায়ামি। ইস্টার্ন কনফারেন্সের পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement