Lionel Messi

চোট সারিয়ে নেমেই জোড়া গোল, তার পরেও মন ভাল নেই মেসির, ক্লান্ত হয়ে পড়েছেন লিয়ো

চোট সারিয়ে ইন্টার মায়ামির হয়ে খেলতে নেমে জোড়া গোল করেছেন লিয়োনেল মেসি। তার পরেও মন ভাল নেই তাঁর। ক্লান্ত হয়ে পড়েছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৪ ১৪:০৫
Share:

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র।

খেলার ইচ্ছা থাকলেও শরীর সঙ্গ দিচ্ছে না লিয়োনেল মেসির। চোট সারিয়ে ইন্টার মায়ামির হয়ে খেলতে নেমে জোড়া গোল করেছেন তিনি। করিয়েছেন একটি গোল। তার পরেও মন ভাল নেই তাঁর। ক্লান্ত হয়ে পড়েছেন মেসি।

Advertisement

শনিবার ফিলাডেলফিয়ার বিরুদ্ধে ৩-১ গোলে জিতেছে মায়ামি। তার পরে একটি সাক্ষাৎকারে নিজের শারীরিক অবস্থা নিয়ে মুখ খুলেছেন মেসি। তিনি বলেন, “সত্যি বলতে। আমি ক্লান্ত হয়ে পড়েছি। এখানকার গরম আর আর্দ্রতা সহ্য করা যাচ্ছে না।”

খেলার পুরো ইচ্ছা থাকলেও মেসি যেমনটা খেলতে চাইছেন তেমনটা পারছেন না। জোড়া গোল করলেও তিনি আরও ভাল খেলতে পারতেন বলে মনে করেন মেসি। তিনি বলেন, “এত দিন মাঠের বাইরে ছিলাম। মাঠে নামার জন্য ছটফট করছিলাম। আমি আরও ভাল খেলতে পারতাম। কিন্তু এত গরমে শরীর দিচ্ছে না।”

Advertisement

এখনও পর্যন্ত মেজর লিগ সকারে ইস্টার্ন কনফারেন্সে পয়েন্ট তালিকার শীর্ষে মায়ামি। ২৮ ম্যাচে তাদের পয়েন্ট ৬২। দ্বিতীয় স্থানে থাকা সিনসিনাটিক থেকে ১০ পয়েন্ট এগিয়ে তারা। মেসি এ বার চোটের কারণে বেশ কয়েকটি ম্যাচে খেলতে পারেননি। তার পরেও দল ভাল খেলছে। যোগ্য দল হিসাবেই তাঁরা শীর্ষে রয়েছেন বল মনে করেন মেসি। তিনি বলেন, “আমাদের দল এ বার খুব ভাল। যোগ্য দল হিসাবেই আমরা শীর্ষে আছি।”

গত বারের পরে এ বারও কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হয়েছে মেসির আর্জেন্টিনা। তবে ফাইনালে পুরো খেলতে পারেননি মেসি। চোট পেয়ে মাঠ ছাড়তে হয় তাঁকে। তার পর থেকে দীর্ঘ দিন মাঠের বাইরে থাকতে হয়েছে তাঁকে। আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের দু’টি ম্যাচ খেলতে পারেননি তিনি। তবে মাঠে ফিরেই দাপট দেখিয়েছেন মেসি। জিতিয়েছেন দলকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement