UEFA Euro 2024

মাঠে বাজ পড়ায় ২৫ মিনিট বন্ধ থাকল ম্যাচ, ডেনমার্ককে হারিয়ে ইউরোর কোয়ার্টারে জার্মানি

ইউরো কাপের কোয়ার্টার ফাইনালে উঠে গেল জার্মানি। শনিবার ডর্টমুন্ডে তারা ২-০ হারাল ডেনমার্ককে। ম্যাচের প্রথমার্ধে অত্যধিক বাজ পড়ার কারণে খেলা বন্ধ রাখতে হল প্রায় ২৫ মিনিট।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২৪ ০৩:০০
Share:

গোলের পর জার্মানির মুসিয়ালা। ছবি: রয়টার্স।

জার্মানি ২
ডেনমার্ক ০

Advertisement

ইউরো কাপের কোয়ার্টার ফাইনালে উঠে গেল জার্মানি। শনিবার ডর্টমুন্ডে তারা ২-০ হারাল ডেনমার্ককে। ম্যাচের প্রথমার্ধে অত্যধিক বাজ পড়ার কারণে খেলা বন্ধ রাখতে হল প্রায় ২৫ মিনিট। শেষ পর্যন্ত দ্বিতীয়ার্ধে দেওয়া দু’টি গোলের সাহায্যে জিতল তারা।

ম্যাচের চার মিনিটের মধ্যেই জার্মানির একটি গোল বাতিল হয়। সেট পিস থেকে গোল করেন নিকো শ্লটারবেক। তবে অফসাইডের কারণে সেটি খারিজ হয়। জার্মানি শুরু থেকেই চাপে রেখেছিল ডেনমার্ককে। ১১ মিনিটে কাই হাভার্ৎজের শট বাঁচান ড্যানিশ গোলকিপার ক্যাসপার স্কিমিশেল। ২১ মিনিটে ডেনমার্ক সুযোগ পেয়েও ক্রিশ্চিয়ান এরিকসেনের শট বাঁচান আন্তোনিয়ো রুডিগার।

Advertisement

৩৪ মিনিটে ইংরেজ রেফারি মাইকেল অলিভার খেলা বন্ধ রাখার সিদ্ধান্ত নেন। বজ্রপাতের সঙ্গে বৃষ্টিও হচ্ছিল প্রচণ্ড। প্রথমে খেলোয়াড়েরা টানেলে অপেক্ষা করলেও কিছু ক্ষণ পরে সাজঘরে ফিরে যান। ম্যাচ শুরু হতেই স্কিমিশেল বাঁচিয়ে দেন হাভার্ৎজের একটি প্রচেষ্টা।

দ্বিতীয়ার্ধে ডেনমার্কের জোয়াকিম অ্যান্ডারসেনের একটি গোল বাতিল হয় অফসাইডে। ৫০ মিনিটে পেনাল্টি পায় জার্মানি। ডেভিড রাউমের ক্রস হাতে লেগেছিল অ্যান্ডারসেনের। পেনাল্টি থেকে গোল করেন হাভার্ৎজ। ৬৮ মিনিটে ২-০ করেন জামাল মুসিয়ালা। প্রতি আক্রমণ থেকে একক দক্ষতায় গোল করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement