Euro 2024

ইংল্যান্ড দলে নেই গ্রিলিশ ও ম্যাগুয়ের

ইউরোর জন্য সাউথগেটের দল নির্বাচন নিয়ে সংবাদমাধ্যম প্রশ্ন তুলতে শুরু করে দিয়েছে। বিশেষ করে গ্রিলিশ বাদ পড়ায় অনেকেই বিস্মিত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৮ জুন ২০২৪ ০৮:৪৮
Share:

ইউরো কাপ ট্রফি। ছবি: সংগৃহীত।

ইউরোর জন্য দল ঘোষণা করে দিল ইংল্যান্ড। ম্যাঞ্চেস্টার সিটির হয়ে দুর্দান্ত খেলা জাক গ্রিলিশকে রাখলেন না কোচ গ্যারেথ সাউথগেট! নেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হ্যারি ম্যাগুয়ের এবং টটেনহাম হটস্পারের জেমস ম্যাডিসনও। গত বার ঘরের মাঠে ফাইনালে ইটালির কাছে হেরে ইউরোপ সেরা হওয়ার স্বপ্ন চূর্ণ হয়েছিল ইংল্যান্ডের। এ বারও খেতাবের অন্যতম দাবিদার মনে করা হচ্ছে হ্যারি কেন, ফিল ফোডেনদের। ১৭ জুন সার্বিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে ইংল্যান্ড। ২০ জুন দ্বিতীয় ম্যাচে প্রতিপক্ষ ডেনমার্ক। ২৬ জুন ইংল্যান্ড খেলবে স্লোভেনিয়ার বিরুদ্ধে। সহজ গ্রুপেই রয়েছেন হ্যারি কেন-রা।

Advertisement

কিন্তু ইউরোর জন্য সাউথগেটের দল নির্বাচন নিয়ে সংবাদমাধ্যম প্রশ্ন তুলতে শুরু করে দিয়েছে। বিশেষ করে গ্রিলিশ বাদ পড়ায় অনেকেই বিস্মিত। কারণ, ম্যান সিটির টানা চার বার ইংলিশ প্রিমিয়ার লিগ জয়ের নেপথ্যে অন্যতম কারিগর ছিলেন তিনি। ডাক পেয়েছেন ম্যান ইউয়ের তরুণ তারকা কোবি মাইনো। দল ঘোষণার পরে সাউথগেট বলেছেন, ‘‘তরুণ ফুটবলারদের নিয়ে দারুণ খেলছি আমরা। ওদের কোনও ভাবেই উপেক্ষা করা সম্ভব নয়। পারফরম্যান্স বিচার করেই সেরা ইংল্যান্ড দল তৈরি করা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement