Hijazi Maher

ডুরান্ডে ব্যর্থতার পর দেশে ফিরছেন হিজাজি, আইএসএলের আগে রক্ষণ মেরামত করতে পারবে ইস্টবেঙ্গল?

আইএসএল শুরু হতে বাকি সপ্তাহ তিনেক। তার আগে দলের রক্ষণ সংগঠন ঠিক করতে হবে ইস্টবেঙ্গল কোচ কুয়াদ্রাতকে। এই সময় হিজাজিকে না পাওয়া তাঁর কাজ কঠিন করতে পারে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৪ ২০:৩১
Share:

হিজাজি মাহের। ছবি: এক্স (টুইটার)।

ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায়ের পর ইস্টবেঙ্গলের আইএসএল প্রস্তুতি ধাক্কা খেতে পারে। দলের রক্ষণের অন্যতম ভরসা হিজাজি মাহের দেশে ফিরছেন। জর্ডনের জাতীয় দলে ডাক পেয়েছেন তিনি।

Advertisement

ডুরান্ড কাপে লাল-হলুদ ব্রিগেডকে ডুবিয়েছে রক্ষণ। প্রতিপক্ষের আক্রমণ সামলাতে হিমশিম খাচ্ছেন কার্লেস কুয়াদ্রাতের ফুটবলারেরা। আইএসএল শুরু হতে সপ্তাহ তিনেক বাকি। এই সময় দলের রক্ষণ সংগঠন পোক্ত করার দিকে নজর দিতে হবে ইস্টবেঙ্গল কোচকে। তাঁর সেই পরিকল্পনা বিঘ্নিত হতে পারে।

জাতীয় দলে ডাক পেয়েছেন হিজাজি। আগামী ২৭ অগস্ট উত্তর কোরিয়ার বিরুদ্ধে একটি প্রীতি ম্যাচ খেলবে জর্ডন। আগামী বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের আগে এই ম্যাচকে গুরুত্ব দিচ্ছেন জর্ডনের কোচ। সেপ্টেম্বরে বিশ্বকাপ যোগ্যতা অর্জন পর্বের লড়াইয়ে কুয়েত এবং প্যালেস্টাইনের মুখোমুখি হওয়ার আগে উত্তর কোরিয়ার বিরুদ্ধে দলের ভুলত্রুটি শুধরে নিতে চায় জর্ডন শিবির। ২৭ অগস্টের ম্যাচের জন্য জাতীয় দলে ডাক পেয়েছেন হিজাজি। ইস্টবেঙ্গল কর্তৃপক্ষের অনুমতি নিয়ে দেশের হয়ে খেলতে যাচ্ছেন তিনি।

Advertisement

স্বভাবতই হিজাজিকে কয়েক দিন পাবেন না কুয়াদ্রাত। লাল-হলুদ রক্ষণকে মূলত হিজাজিই নেতৃত্ব দেন। আইএসএলের আগে অনুশীলনে তাঁকে না পাওয়া উদ্বেগ বৃদ্ধি করতে পারে লাল-হলুদ কোচের। সমস্যা হতে পারে আইএসএলের আগে দলের রক্ষণ সংগঠন মজবুত করার কাজে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement