East Bengal

জিকসনের আত্মপ্রকাশের দিনে পুলিশকে ছ’গোল ইস্টবেঙ্গলের, গ্যালারি থেকে দেখলেন কুয়াদ্রাত

কলকাতা লিগে আবার জয়ে ফিরল ইস্টবেঙ্গল। আগের ম্যাচে ক্যালকাটা কাস্টমসের বিরুদ্ধে আটকে যাওয়ার পর শুক্রবার পুলিশ এসি-কে ৬-০ গোলে হারাল তারা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৪ ১৭:০৭
Share:

গোলের পর ইস্টবেঙ্গল ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি: এক্স।

কলকাতা লিগে আবার জয়ে ফিরল ইস্টবেঙ্গল। আগের ম্যাচে ক্যালকাটা কাস্টমসের বিরুদ্ধে আটকে যাওয়ার পর শুক্রবার পুলিশ এসি-কে ৬-০ গোলে হারাল তারা। জিকসন সিংহের আত্মপ্রকাশের দিনে বড় জয় লাল-হলুদের। গ্যালারি থেকে ম্যাচ দেখলেন সিনিয়র দলের কোচ কার্লেস কুয়াদ্রাত।

Advertisement

শুক্রবার সকালের দিকেই আনুষ্ঠানিক ভাবে নতুন ফুটবলার হিসাবে জিকসনের নাম ঘোষণা করে দেয় ইস্টবেঙ্গল। নিজেদের মাঠে ম্যাচের আগেই জিকসনকে প্রকাশ্যে আনা হয়। কুয়াদ্রাতের সঙ্গেই তিনি মাঠে নামেন। দর্শকেরা চিৎকার করে স্বাগত জানান দলের নতুন ফুটবলারকে।

মাঠের মধ্যেও দাপুটে পারফরম্যান্স উপহার দিলেন বিনো জর্জের ছেলেরা। প্রথমার্ধে দু’গোল এবং দ্বিতীয়ার্ধে চার গোল করলেন ইস্টবেঙ্গলের ফুটবলারেরা। ১৬ মিনিটে প্রথম গোল করে ইস্টবেঙ্গল। পি ভি বিষ্ণুর সঙ্গে পাস খেলে বাঁ প্রান্ত দিয়ে আক্রমণে উঠে পাস দিতে গিয়েছিলেন সায়ন বন্দ্যোপাধ্যায়। কিন্তু পুলিশের এক ডিফেন্ডারের গায়ে হালকা স্পর্শ লেগে বল গোলে ঢুকে যায়। প্রথমার্ধ শেষ হওয়ার আগে বক্সের মাথায় বল পেয়ে তা নিয়ন্ত্রণ করে গোল করেন বিষ্ণু।

Advertisement

দ্বিতীয়ার্ধে ৬৪ মিনিটে বাঁ প্রান্ত থেকে আমনের পাসে গোল করেন শ্যামল বেসরা। তিন মিনিট পরে গোল করেন জেসিন টিকে। ডান দিক থেকে ফাঁকায় থাকা জেসিনকে পাস দেন সঞ্জীব ঘোষ। ৭২ মিনিটে পঞ্চম গোল করে ইস্টবেঙ্গল। এ বারও বাঁ দিক থেকে সায়নের পাসে ফাঁকায় থাকা জালে বল ঠেলে গোল করেন জেসিন। ষষ্ঠ গোল আসে তাঁরই পাস থেকে। গোল করেন আমন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement