EPL 2024-25

ইপিএলে ড্র ম্যাঞ্চেস্টার সিটির, একাই চার গোল চেলসির পামারের, বড় জয় আর্সেনালেরও

ইংলিশ প্রিমিয়ার লিগে আটকে গেল ম্যাঞ্চেস্টার সিটি। নিউক্যাসলের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে ১-১ ড্র করল তারা। অন্য দিকে, লিস্টার সিটিকে ৪-২ গোলে হারিয়ে দিল আর্সেনাল। ব্রাইটনের বিরুদ্ধে চেলসির ৪-২ জয়ে চারটি গোলই করেছেন কোল পামার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:৫৫
Share:

চার গোল চেলসির পামারের। ছবি: রয়টার্স।

ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) আটকে গেল ম্যাঞ্চেস্টার সিটি। নিউক্যাসলের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে ১-১ ড্র করল তারা। গোল পেলেন না আর্লিং হালান্ড। অন্য দিকে, লিস্টার সিটিকে ৪-২ গোলে হারিয়ে লিগ শীর্ষে থাকা সিটিকে ছুঁয়ে ফেলল আর্সেনাল। ব্রাইটনের বিরুদ্ধে চেলসির ৪-২ জয়ে চারটি গোলই করেছেন কোল পামার।

Advertisement

সিটি ম্যাচে আটটি হলুদ কার্ড দেখিয়েছেন রেফারি। ৩৫ মিনিটে এগিয়ে যায় পেপ গুয়ার্দিওলার দল। জ্যাক গ্রিলিশ পাস দিয়েছিলেন জোসকো গাভার্দিয়লকে। নিউক্যাসলের ড্যান বার্নকে কাটিয়ে নিখুঁত শটে গোল করেন গাভার্দিয়ল। ৫৮ মিনিটে সমতা ফেরায় নিউক্যাসল। সিটি গোলকিপার এডারসন বক্সে ফাউল করেন অ্যান্টনি গর্ডনকে। পেনাল্টি থেকে গর্ডনই গোল করে সমতা ফেরান।

আর্সেনালের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিলেন লিয়ান্দ্রো ট্রোসার্ড। গ্যাব্রিয়েল মার্টিনেল্লি এবং ট্রোসার্ড প্রথমার্ধেই গোল করায় ভাবা গিয়েছিল অনায়াসে জিতবে আর্সেনাল। দ্বিতীয়ার্ধে পর পর দু’টি গোল করে সমতা ফেরান লিস্টারের জেমস জাস্টিন। ৯০ মিনিটেও আর কোনও গোল হয়নি। সংযুক্তি সময়ের চতুর্থ মিনিটে বুকায়ো সাকার পাস থেকে গোল করেন ট্রোসার্ড। তবে পরে সেটি উইলফ্রেড এনডিডির আত্মঘাতী গোল দেওয়া হয়েছে। সংযুক্তি সময়ের অষ্টম মিনিটে চতুর্থ গোল কাই হাভার্ৎজের।

Advertisement

চেলসির হয়ে পামার প্রথমার্ধেই চারটি গোল করেন। তার মধ্যে একটি দূরপাল্লার ফ্রিকিক এবং একটি পেনাল্টি থেকে। দু’টি ক্ষেত্রেই দোষ ছিল বিপক্ষ গোলকিপারের। সাত মিনিটে ব্রাইটনকে এগিয়ে দিয়েছিলেন জিয়োর্জিনিও রাটার। ১১ মিনিটে হ্যাটট্রিক করেন ২২ বছরের পামার। ব্রাইটনের কার্লোস বালেবা ৩২ মিনিটে একটি গোল শোধ করেন। বিরতির একটু আগে আরও একটি গোল করেন পামার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement