Cristiano Ronaldo

সৌদি ছাড়ছেন রোনাল্ডো! চ্যাম্পিয়ন্স লিগ খেলতে চান ক্রিশ্চিয়ানো, নিতে আগ্রহী বন্ধুর ক্লাব

আবার ইউরোপের ফুটবলে ফিরতে পারেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তিনি নাকি চ্যাম্পিয়ন্স লিগে খেলতে চান। ইতিমধ্যেই বন্ধুর ক্লাব তাঁকে নিতে আগ্রহ দেখিয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২৪ ১৬:০২
Share:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। —ফাইল চিত্র।

গত দু’বছর ধরে সৌদি আরবে খেলছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আল নাসেরের হয়ে তাঁর পারফরম্যান্স খারাপ নয়। তার মধ্যেই জানা গিয়েছে, আবার ইউরোপের ফুটবলে ফিরতে পারেন রোনাল্ডো। তিনি নাকি চ্যাম্পিয়ন্স লিগে খেলতে চান। ইতিমধ্যেই বন্ধুর ক্লাব তাঁকে নিতে আগ্রহ দেখিয়েছে।

Advertisement

চলতি মরসুমের চ্যাম্পিয়ন্স লিগ শেষ ধাপে এসে পৌঁছেছে। ফাইনালে খেলবে রোনাল্ডোর প্রাক্তন ক্লাব রিয়াল মাদ্রিদ। প্রতিপক্ষ বুরুসিয়া ডর্টমুন্ড। আগামী মরসুমের চ্যাম্পিয়ন্স লিগ শুরুর আগে গ্রীষ্মকালীন উইন্ডোতে রোনাল্ডোকে নিতে চাইছেন বায়ের লেভারকুসেন। জার্মানির এই ক্লাব চলতি মরসুমে বুন্দেশলিগা জিতেছে। টানা ৪৩ ম্যাচ অপরাজিত থেকে বায়ার্ন মিউনিখ, ডর্টমুন্ডের মতো দলকে পিছনে ফেলে জার্মানির চ্যাম্পিয়ন হয়েছে তারা। এই ক্লাবের কোচ জাভি অলন্সো। তিনি এক সময় রিয়ালে রোনাল্ডোর সতীর্থ ছিলেন। দু’জনের সম্পর্ক বেশ ভাল। সেই কারণেই রোনাল্ডো জার্মানির ক্লাবে যোগ দিতে পারেন।

রোনাল্ডো, আল নাসের বা লেভারকুসেনের তরফে এখনও কিছু জানানো না হলেও সৌদির এক সাংবাদিক দাবি করেছেন, রোনাল্ডোর সঙ্গে লেভারকুসেনের কথাবার্তা অনেকটা এগিয়েছে। একমাত্র চ্যাম্পিয়ন্স লিগ খেলার আগ্রহেই সেই ক্লাবে যেতে পারেন সিআর৭।

Advertisement

২০২২ সালে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছেড়ে আল নাসেরে যোগ দেন রোনাল্ডো। এই ক্লাবের হয়ে সব মিলিয়ে ৪৬টি ম্যাচে ৪৭টি গোল করেছেন তিনি। ৩৯ বছর বয়সেও তাঁর গোল করার দক্ষতা কমেনি। সেই দক্ষতা কাজে লাগাতে চাইছে লেভারকুসেন। সেই কারণে রোনাল্ডোকে নিতে আগ্রহী তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement