Copa America 2024

কলম্বিয়ার বিরুদ্ধে ড্র, কোনও মতে কোপার কোয়ার্টারে ব্রাজিল

কলম্বিয়ার বিরুদ্ধে আটকে গেল নেমারের দেশ। গ্রুপ পর্বে একটি মাত্র ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনালে উঠল ব্রাজিল। পাঁচ বারের বিশ্বকাপজয়ীদের জন্য যা ভাল বিজ্ঞাপন নয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৪ ০৮:২৯
Share:

গোলের পর রাফিনহার উচ্ছ্বাস। ছবি: এক্স।

ব্রাজিল ১ (রাফিনহা)

Advertisement

কলম্বিয়া ১ (মুনোজ)

কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল ব্রাজিল। কিন্তু কলম্বিয়ার বিরুদ্ধে আটকে গেল নেমারের দেশ। গ্রুপ পর্বে একটি মাত্র ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনালে উঠল ব্রাজিল। পাঁচ বারের বিশ্বকাপজয়ীদের জন্য যা ভাল বিজ্ঞাপন নয়।

Advertisement

বুধবার গ্রুপের শেষ ম্যাচ খেলতে নেমেছিল ব্রাজিল। আগের ম্যাচে ৪-১ গোলে প্যারাগুয়েকে হারানোর পর মনে করা হয়েছিল, স্বমহিমায় ফিরেছে তারা। কিন্তু কলম্বিয়ার বিরুদ্ধে আবার ছন্নছাড়া দেখাল হলুদ জার্সিধারীদের। ১২ মিনিটের মাথায় ফ্রি কিক থেকে একক দক্ষতায় গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন রাফিনহা। কিন্তু সেই ব্যবধান ধরে রাখতে পারেনি ব্রাজিল।

প্রথমার্ধের সংযুক্তি সময়ে সমতা ফেরায় কলম্বিয়া। ড্যানিয়েল মুনোজ গোল করেন। বক্সের মধ্যে থেকে জোরালো শটে পরাস্ত করেন গোলরক্ষক অ্যালিসনকে। তিনি জায়গা ছোট করার চেষ্টা করলেও পারেননি।

গ্রুপ ডি থেকে কোয়ার্টার ফাইনালে উঠল কলম্বিয়া এবং ব্রাজিল। ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রইল কলম্বিয়া। ব্রাজিল রইল দ্বিতীয় স্থানে। একটি জয় এবং দু’টি ড্রয়ের ফলে ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রইল তারা। বুধবার জিতেও পরের পর্বে যাওয়া হল না কোস্টারিকার। ৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রইল তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement