Sergi Roberto

বিচ্ছেদ অধিনায়কের সঙ্গে! বার্সেলোনার সঙ্গে ১৮ বছরের সম্পর্ক শেষ করলেন রবের্তো

১৪ বছর বয়সে বার্সেলোনার অ্যাকাডেমি লা মাসিয়ায় যোগ দেন রবের্তো। ২০১০ সালে সিনিয়র দলের হয়ে অভিযেক হয় তাঁর। গত মরসুমে বার্সেলোনার অধিনায়ক ছিলেন ৩২ বছরের মিডফিল্ডার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৪ ১৮:৫৮
Share:

সার্গেই রবের্তো। ছবি: এক্স (টুইটার)।

১৪ বছরের বার্সেলোনা অধ্যায় শেষ করলেন সার্গেই রবের্তো। দলের অধিনায়কের ক্লাব ছাড়ার কথা ঘোষণা করেছেন বার্সেলোনা কর্তৃপক্ষ। ৩২ বছরের ফুটবলার কোন ক্লাবে যোগ দেবেন তা জানা যায়নি।

Advertisement

লিয়োনেল মেসি, জেরার্ড পিকেদের মতোই বার্সেলোনার অ্যাকাডেমি লা মাসিয়া থেকে উঠে এসেছিলেন রবের্তো। ২০১০ মরসুমে প্রথম সিনিয়র দলের হয়ে খেলেন তিনি। টানা ১৪ মরসুম বার্সেলোনার হয়ে খেলার পর এ বার ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নিলেন। গত জুন মাসে ক্লাবের বার্সেলোনার সঙ্গে চুক্তি শেষ হয়েছে রবের্তোর। তার পর কোনও পক্ষই নতুন চুক্তি নিয়ে আগ্রহ দেখায়নি।

বার্সেলোনা কর্তৃপক্ষ বলেছেন, ‘‘সার্জিয়ো রবের্তোর সঙ্গে ক্লাবের বিচ্ছেদ সরকারি ভাবে চূড়ান্ত হয়ে গিয়েছে। ফুটবলজীবনের প্রথম থেকে আমাদের ক্লাবের হয়ে খেলেছে রবের্তো। গত মরসুম পর্যন্ত আমাদের অধিনায়কের সঙ্গে চুক্তি ছিল। সমাজমাধ্যমে একটি আবেগপূর্ণ ভিডিয়ো পোস্ট করে ক্লাবের থেকে বিদায় চেয়েছেন তিনি।’’ সভাপতি জুয়ান লাপোর্তার উপস্থিতিতে আগামী ১৩ অগস্ট রবের্তোকে সংবর্ধনা দেবেন বার্সেলোনা কর্তৃপক্ষ।

Advertisement

বার্সেলোনার হয়ে ৩২৫টি ম্যাচ খেলেছেন রবের্তো। ২৫টি ট্রফি জয়ের ক্ষেত্রে তাঁর অবদান রয়েছে। ক্লাবের হয়ে ১৯টি গোল রয়েছে স্পেনের প্রাক্তন মিডফিল্ডারের। ১৪ বছর বয়সে লা মাসিয়ায় যোগ দিয়েছিলেন। সেই থেকে ১৮ বছর বার্সেলোনার সঙ্গেই ছিলেন তিনি। দেশের হয়ে ১১টি ম্যাচ খেলেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement