Rishabh Pant

আইপিএলে সৌরভদের ছেড়ে দল বদল করবেন পন্থ? অবস্থান স্পষ্ট করলেন দিল্লির মালিক

আইপিএলে ঋষভ পন্থ কোন দলে যাবেন তা নিয়ে জল্পনা কমছেই না। বেঙ্গালুরুর পর এ বার পন্থের নাম জড়িয়ে গেল চেন্নাইয়ের সঙ্গে। এ ব্যাপারে নিজেদের অবস্থান স্পষ্ট করলেন দিল্লি ক্যাপিটালসের মালিক পার্থ জিন্দল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৪ ১৬:০৩
Share:

ঋষভ পন্থ। — ফাইল চিত্র।

আইপিএলে ঋষভ পন্থ কোন দলে যাবেন তা নিয়ে জল্পনা কমছেই না। কিছু দিন আগে রটেছিল তিনি বেঙ্গালুরুতে যাচ্ছেন। এ বার পন্থের নাম জড়িয়ে গেল চেন্নাইয়ের সঙ্গে। শোনা যাচ্ছে মহেন্দ্র সিংহ ধোনির বিকল্প হিসাবে তাঁকে নেওয়া হতে পারে। এ ব্যাপারে নিজেদের অবস্থান স্পষ্ট করলেন দিল্লি ক্যাপিটালসের মালিক পার্থ জিন্দল।

Advertisement

এক সাক্ষাৎকারে পার্থ বলেছেন, “আমরা পন্থকে অবশ্যই ধরে রাখতে চাই। আমাদের দলে অনেক ভাল ক্রিকেটার রয়েছে। সবে নিয়ম প্রকাশিত হয়েছে। তাই জিএমআর এবং ক্রিকেট ডিরেক্টর সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে পন্থকে যে রেখে দেওয়া হবে তা নিয়ে সন্দেহ নেই।”

পার্থের সংযোজন, “আমাদের দলে অক্ষর পটেলের মতো অসাধারণ ক্রিকেটার রয়েছে। এ ছাড়া ট্রিস্টান স্টাবস, জেক ফ্রেজ়ার ম্যাকগার্ক, কুলদীপ যাদব, অভিষেক পোড়েল, মুকেশ কুমার, খলিল আহমেদের মতো ভাল ক্রিকেটার রয়েছে। দেখা যাক নিলামে কী হয়। তবে নিয়ম অনুযায়ী আমরা ছ’জনকে রাখতে পারব। সেটা আলোচনা করে ঠিক হবে।”

Advertisement

গত সপ্তাহে আইপিএল তাঁর দল ছাড়া নিয়ে সমাজমাধ্যমে গুজব ছড়ানো হচ্ছে দেখে ক্ষোভ প্রকাশ করেছিলেন ভারতের উইকেটকিপার-ব্যাটসম্যান। আইপিএলে ঋষভ দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক। এ বার আবার আইপিএলে মহানিলাম হবে। যেখানে ক্রিকেটারদের ছেড়ে দিতে পারবে ফ্র্যাঞ্চাইজ়িরা। আবার ক্রিকেটাররাও চাইলে দলত্যাগ করতে পারেন। এই অবস্থায় সমাজমাধ্যমে ঋষভকে নিয়ে একটি খবর ছড়িয়ে পড়েছিল। সমাজমাধ্যমে এক ব্যক্তি লিখেছিলেন, ‘‘গত সপ্তাহে ঋষভ পন্থের ম্যানেজার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে প্রস্তাব দিয়েছিল ঋষভকে দলে নেওয়ার জন্য। ঋষভ অধিনায়ক হতে চেয়েছিল। কিন্তু আরসিবি রাজি হয়নি। বিরাট কোহলি চায়নি ঋষভ আরসিবি-তে আসুক।’’

সমাজমাধ্যমে দ্রুত ছড়িয়ে পড়েছিল এই ‘খবর’। যার পরে ক্ষুব্ধ ঋষভ পাল্টা লিখেছিলেন, ‘‘সমাজমাধ্যমে এই ধরনের ভুল খবর আপনারা ছড়ান কেন? কোনও কারণ ছাড়াই অবিশ্বাসের একটা পরিবেশ তৈরি করবেন না। জানি, এই রকম খবর ছড়ানো এ বারই প্রথম নয়। দয়া করে আপনাদের সূত্রদের থেকে ঠিক খবর সংগ্রহ করবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement