Yuzvendra Chahal

তিন বিশ্বকাপে ব্রাত্য চহাল ভারতীয় দলে, স্বামী সুযোগ পেতেই মুখ খুললেন স্ত্রী ধনশ্রী

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে সুযোগ পেয়েছেন যুজবেন্দ্র চহাল। স্বামী সুযোগ পেতেই মুখ খুললেন স্ত্রী ধনশ্রী বর্মা। কী বললেন তিনি?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২৪ ১৯:২৫
Share:

স্ত্রী ধনশ্রী বর্মার সঙ্গে যুজবেন্দ্র চহাল। —ফাইল চিত্র।

মনে হচ্ছিল, ভারতীয় দলে আর খেলা হবে না যুজবেন্দ্র চহালের। কিন্তু আইপিএলের পারফরম্যান্স বিচার করে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে সুযোগ পেয়েছেন চহাল। স্বামী সুযোগ পেতেই মুখ খুললেন স্ত্রী ধনশ্রী বর্মা। কী বললেন তিনি?

Advertisement

মঙ্গলবার টি-টোয়েন্টি বিশ্বকাপে ১৫ সদস্যের ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। তার পরেই নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে ক্রিকেট বোর্ডের করা পোস্টের ছবি দেন ধনশ্রী। সেখানে দলের সব ক্রিকেটারের নাম লেখা রয়েছে। সেই ছবি পোস্ট করে ধনশ্রী লেখেন, “চহাল আবার ভারতীয় দলে ফিরেছে। এগিয়ে চলো।”

ধনশ্রী বর্মার ইনস্টাগ্রাম স্টোরি। ছবি: ইনস্টাগ্রাম।

২০২১ ও ২০২২ সালে ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ হয়নি চহালের। সেই সময় টি-টোয়েন্টিতে ভারতের সেরা বোলার ছিলেন তিনি। সব থেকে বেশি উইকেটের মালিক ছিলেন। কিন্তু তার পরেও চহালকে নেওয়া হয়নি। নির্বাচকদের সমালোচনা হয়েছিল। দু’টি বিশ্বকাপে ভারতের পারফরম্যান্সের পরে সেই সমালোচনা আরও বেড়েছিল।

Advertisement

গত বছর ভারতের মাটিতে এক দিনের বিশ্বকাপের দলেও জায়গা হয়নি চহালের। শেষ বার গত বছর অগস্ট মাসে জাতীয় দলের জার্সিতে খেলেছেন তিনি। অথচ ঘরোয়া ক্রিকেট ও আইপিএলে ধারাবাহিক ভাবে ভাল বল করেছেন চহাল। তার পরেও ব্রাত্য ছিলেন। এ বার অবশ্য তাঁকে বাইরে রাখতে পারেননি নির্বাচকেরা। প্রথম বোলার হিসাবে আইপিএলে ২০০ উইকেটের মালিককে নিতেই হয়েছে। ১৫ জনের দলে এক মাত্র ডান হাতি স্পিনার হিসাবে জায়গা পেয়েছেন তিনি।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement