India Vs Bangladesh

মেঘলা আকাশ, ভিজে মাঠ, কানপুরে তৃতীয় দিনেও হল না একটিও বল, সাজঘরেই কাটালেন রোহিত, শান্তেরা

দ্বিতীয় দিনের পর তৃতীয় দিনও কানপুর টেস্টে একটি বলও হল না। মেঘলা আকাশ, ভিজে মাঠের জন্য দুপুর ২টোর পর দিনের খেলা বাতিল করেন দুই আম্পায়ারেরা। প্রথম দিন ৩৫ ওভার খেলা হয়েছে এই ম্যাচের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৪৭
Share:

কাজে এল না মাঠ কর্মীদের চেষ্টা। ছবি: বিসিসিআই।

ভারত-বাংলাদেশের দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনও একটি বলও বল না। দ্বিতীয় দিনের মতোই দুপুর ২টোর পর দিনের সম্পূর্ণ খেলা বাতিল ঘোষণা করেছেন আম্পায়ারেরা। সকাল থেকে দফায় দফায় মাঠ পরিদর্শন করেও খেলা শুরুর করতে পারেননি আম্পায়ারেরা। মাঠ ভিজে থাকার জন্য এক বল খেলাও সম্ভব হল না ।

Advertisement

রবিবার সকালে সময় মতো মাঠে চলে এসেছিলেন রোহিত শর্মা এবং নাজমুল হোসেন শান্তরা। সারা দিন সাজঘরে আটকে থাকতে হল তাঁদের। এ দিন তেমন বৃষ্টি না হলেও আউটফিল্ড ভিজে ছিল। সকাল ৯টা, ১০.৩০টা, দুপুর ১২টা এবং ২টোর সময় চার বার মাঠ পরিদর্শন করেন দুই আম্পায়ার ক্রিস ব্রাউন এবং রিচার্ড কেটলবোরো। সকাল থেকে কানপুরে বৃষ্টি না হলেও আউট ফিল্ড ভিজে ছিল। সব রকম চেষ্টা করেও মাঠকে খেলার উপযুক্ত করে তুলতে পারেননি গ্রিন পার্ক স্টেডিয়ামের মাঠ কর্মীরা। আকাশ মেঘলা থাকাও মাঠ না শুকানোর অন্যতম কারণ। চা পানের বিরতির আগেই দিনের খেলা বাতিল বলে ঘোষণা করেন আম্পায়ারেরা। তবে তাঁদের সিদ্ধান্তের কিছু ক্ষণের মধ্যেই কড়া রোদের দেখা মেলে কানপুরে।

দিনের খেলা বাতিল হওয়ার পর হোটেলে ফরে যান দু’দলে খেলোয়াড়েরা। কানপুর টেস্টের প্রথম তিন দিনই জল ঢালল আবহাওয়া। বাকি রয়েছে দু’দিন। সোমবার এবং মঙ্গলবার অবশ্য কানপুরের বৃষ্টির পূর্বাভাস নেই। তাই শেষ দু’দিন ক্রিকেটের কিছুটা লড়াই উপভোগ করার সুযোগ পেতে পারেন ক্রিকেটপ্রেমীরা।

Advertisement

প্রথম দিন ৩৫ ওভারে ৩ উইকেট হারিয়ে ১০৭ রান তুলেছে নাজমুল হোসেন শান্তর দল। অপরাজিত রয়েছেন মোমিনুল হক (৪০) এবং মুশফিকুর রহিম (৬)। ৩৪ রানে ২ উইকেট নিয়েছেন বাংলার জোরে বোলার আকাশ দীপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement