T20 World Cup Celebration

সকাল ৬:০৭ থেকে দুপুর ২:০৭! দেশে ফিরে সাক্ষাৎ মোদীর সঙ্গে, দিল্লিতে রোহিতদের আট ঘণ্টা

বিশ্বজয়ের উৎসব। সকাল থেকে দুপুর, দিল্লিতে আট ঘণ্টার নানা মুহূর্ত। বিশ্বজয়ী ক্রিকেটারদের কখনও একটু ক্লান্ত দেখিয়েছে। আবার কখনও উচ্ছ্বাসে ভেসেছেন রোহিত, কোহলিরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৪ ১৫:১৯
Share:
০১ ১১

১৬ ঘণ্টার বিমান যাত্রা। একঘেয়েমি কাটাতে মাঝ আকাশেও বিশ্বকাপ ট্রফি নিয়ে উচ্ছ্বাসে মাতেন ক্রিকেটারেরা। নিজেদের মধ্যে রসিকতা, খুনসুটি করেই রোহিতেরা পাড়ি দিয়েছেন ১৩,৪৫৮ কিলোমিটার পথ।

ছবি: বিসিসিআই।

০২ ১১

সকাল ৬:০৭ মিনিটে বিমান দিল্লির মাটি ছোঁয়ার পর বাইরে আসার জন্য উদ্‌গ্রীব হয়ে পড়েন ক্রিকেটারেরা। দরজা খোলার আগেই রোহিতেরা আসন ছেড়ে উঠে পড়েন। অবশেষে দেশে ফেরার স্বস্তি ধরা পড়ে ক্রিকেটারদের মুখে।

ছবি: বিসিসিআই।

Advertisement
০৩ ১১

যাত্রা শেষে বিমানবন্দরেই কেক কাটেন রোহিত। ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ কেক খাইয়ে দেন রোহিতকে।

ছবি: পিটিআই।

০৪ ১১

ভোর থেকে বিমানবন্দরে ভিড় জমিয়েছিলেন ক্রিকেটপ্রেমীরা। তাঁদের হাতে ছিল ভারতের জাতীয় পতাকা। অনেকে পরে ছিলেন জাতীয় দলের জার্সি। ক্রিকেটারদের দেখা মাত্র উচ্ছ্বাসে ফেটে পড়েন তাঁরা।

ছবি: এএফপি।

০৫ ১১

দিল্লি বিমানবন্দর থেকে হোটেলে যান ক্রিকেটারেরা। রোহিতদের জন্য নানা আয়োজন ছিল। হোটেলে ঢোকার মুখে রোহিত, সূর্যকুমার যাদবেরা ভাঙড়ার তালে মেতে ওঠেন।

ছবি: এক্স (টুইটার)।

০৬ ১১

হোটেলে কোহলির সঙ্গে দেখা করতে আসেন তাঁর ভাই এবং পরিবারের অন্য সদস্যেরা। ভাইয়ের গলায় বিশ্বকাপের পদক পরিয়ে দেন কোহলি।

ছবি: এক্স (টুইটার)।

০৭ ১১

হোটেলে ঢোকার পর নতুন জার্সি দেওয়া হয় ক্রিকেটারদের। ভারতীয় ক্রিকেট বোর্ডের লোগোর উপরে নতুন একটি তারা যোগ হয়েছে। লেখা ‘চ্যাম্পিয়ন’। সঞ্জু স্যামসন নতুন জার্সি সমাজমাধ্যমে পোস্ট করেন।

ছবি: ইনস্টাগ্রাম।

০৮ ১১

সকাল থেকে হোটেলে রাখা ছিল বিশেষ ভাবে তৈরি কেক। হোটেল থেকে বেরোনোর সময় সেই কেক কেটে আর এক বার বিশ্বজয় উদ্‌যাপন করেন কোচ রাহুল দ্রাবিড় এবং ক্রিকেটারেরা।

ছবি: এক্স (টুইটার)।

০৯ ১১

হোটেল থেকে বিশ্বজয়ীরা যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাসভবনে। ভারতীয় ক্রিকেট দলের সঙ্গে প্রাতরাশ সারেন প্রধানমন্ত্রী। তাঁর হাতে বিশ্বকাপ ট্রফি তুলে দেন কোচ এবং অধিনায়ক।

ছবি: পিটিআই।

১০ ১১

বিশ্বজয়ীদের সামনে পেয়ে বিশ্বকাপ নিয়ে নানা কৌতূহল মিটিয়ে নেন প্রধানমন্ত্রী। দলের সকলের সঙ্গে আলাদা করে কথা বলেন মোদী।

ছবি: এক্স (টুইটার)।

১১ ১১

প্রধানমন্ত্রীর বাসভবন থেকে ক্রিকেটারেরা সোজা বিমানবন্দরে চলে যান। বিশেষ বিমানে তাঁদের মুম্বই নিয়ে যাওয়া হয়।

ছবি: এএফপি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement