Bangladesh Cricket

বাংলাদেশের পরবর্তী নেতা তৈরি, নাজমুল অধিনায়কত্ব ছাড়লেই দায়িত্ব নিতে প্রস্তুত স্পিনার

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ়‌ের পর নাজমুল হোসেন শান্ত বাংলাদেশের অধিনায়কের পদ ছাড়তে পারেন বলে জল্পনা তৈরি হয়েছে। স্পিনার তাইজুল ইসলাম জানিয়ে দিলেন, তিনি সেই দায়িত্ব নিতে তৈরি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২৪ ১৮:১১
Share:

নাজমুল হোসেন শান্তর (ডান দিকে) জায়গা নিতে তৈরি তাইজুল ইসলাম। ছবি: সমাজমাধ্যম।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ়‌ের পর নাজমুল হোসেন শান্ত বাংলাদেশের অধিনায়কের পদ ছাড়তে পারেন বলে জল্পনা তৈরি হয়েছে। এরই মাঝে দলের স্পিনার তাইজুল ইসলাম জানিয়ে দিলেন, তিনি সেই দায়িত্ব নিতে তৈরি। কারণ তাঁর দশ বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতা রয়েছে।

Advertisement

নাজমুলকে যাতে অধিনায়কত্ব নিয়ে অস্বস্তিকর প্রশ্নের মুখে না পড়তে হয় তাই দ্বিতীয় টেস্টের আগের দিন সাংবাদিক বৈঠকে পাঠানো হয়েছিল তাইজুলকে। নাজমুল আপাতত বোর্ডের সভাপতি ফারুখ আহমেদের সঙ্গে কথা বলতে চান।

তাইজুল জানালেন, নাজমুলের দায়িত্ব ছাড়ার কথা তিনি জানেন না। তাঁর কথায়, “আমি এ ব্যাপারে কিছু শুনিনি। এটা দেখা আমার কাজও নয়। পুরোপুরি এ বিষয়ে কিছু জানি না। তবে আমি ১০ বছর ক্রিকেট খেলি। অধিনায়কত্ব দেওয়া হলে সেটা গ্রহণ করার জন্য আামি তৈরি।”

Advertisement

নাজমুলের দায়িত্ব ছাড়ার খবরে কেউ কেউ প্রভাবিত হলেও তাইজুলের বিশ্বাস, বেশির ভাগই ক্রিকেট খেলায় বেশি মনোযোগ দেবেন। তাইজুল বলেছেন, “এটা দলগত খেলা। দল যাতে ভাল অবস্থায় থাকে সেটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। অনেকে হয়তো বাইরের আওয়াজে প্রভাবিত হয়। তবে বাকিরা শান্ত থাকতে পারে। ব্যক্তিগত ভাবে আমি নিজে সব সময় শান্ত থেকে ক্রিকেটে মন দেওয়ার চেষ্টা করি। তবে দলের মধ্যে কে কী ভাবে আচরণ করবে তা বলতে পারব না। প্রত্যেকের মানসিকতা আলাদা।”

তাইজুল জানিয়েছেন, দ্বিতীয় টেস্টে ব্যাটারদের আরও দায়িত্ব নিতে হবে। সিরিজ়‌ বাঁচানোর লক্ষ্যে নামবেন তাঁরা।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement