India Cricket

বিরাট, রোহিত দলীপে নেই কেন? জয় শাহের উল্টো মত গাওস্করের, পাল্টা যুক্তি প্রাক্তন ক্রিকেটারের

দলীপ ট্রফিতে খেলতে হবে না বিরাট কোহলি ও রোহিত শর্মাকে। ভারতীয় ক্রিকেট বোর্ডের এই সিদ্ধান্ত মানতে পারছেন না সুনীল গাওস্কর। পাল্টা যুক্তি দিয়েছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৪ ১৪:৩৪
Share:

বিরাট কোহলি ও রোহিত শর্মাকে নিয়ে জয় শাহের মন্তব্যের উল্টো কথা সুনীল গাওস্করের মুখে। —ফাইল চিত্র।

প্রথম জানা গিয়েছিল, দলীপ ট্রফিতে খেলবেন বিরাট কোহলি ও রোহিত শর্মা। পরে অবশ্য ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ জানিয়ে দেন, দুই অভিজ্ঞ ক্রিকেটারের খেলার প্রয়োজন নেই। ভারতীয় ক্রিকেট বোর্ডের এই সিদ্ধান্ত মানতে পারছেন না সুনীল গাওস্কর। পাল্টা যুক্তি দিয়েছেন তিনি।

Advertisement

বিরাট ও রোহিত বাদে যশপ্রীত বুমরা, মহম্মদ শামি ও হার্দিক পাণ্ড্যকে দলীপ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে। বুমরা ও হার্দিকের চোটের কথা মাথায় রেখে তাঁদের খেলানোর ঝুঁকি নিতে চাইছে না বিসিসিআই। শামি হাঁটুর চোট সারিয়ে এখনও পুরো ফিট হতে পারেননি। তাঁদের না থাকা মেনে নিলেও দুই ব্যাটারের না খেলা মানতে পারছেন না গাওস্কর।

ভারতের প্রাক্তন ক্রিকেটারের মতে, দলীপে খেললে আরও লাভ হত বিরাট ও রোহিতের। গাওস্কর বলেন, “রোহিত ও বিরাটকে দলীপ ট্রফি থেকে বাদ রেখেছে নির্বাচকেরা। তার মানে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট খেলতে নামার আগে একটাও ম্যাচ অনুশীলনের জন্য পাবে না ওরা। আমি বুঝতে পারছি, বুমরাকে বিশ্রাম দেওয়ার যুক্তি আছে। কিন্তু ব্যাটারদের তো সেই সমস্যা নেই। ৩০ বছরের বেশি বয়স হয়ে গেলে ব্যাটারেরা যত খেলবে তত ফিট থাকবে। অনেক দিন না খেলার পরে হঠাৎ খেলতে নামলে ব্যাটে-বলে লাগানো সহজ নয়। সেটা কেন কেউ বুঝতে পারছে না জানি না।”

Advertisement

কয়েক দিন আগে বোর্ড সচিব জয় বলেছিলেন, “রোহিত ও বিরাটকে ঘরোয়া ক্রিকেট খেলতে বলার কোনও মানে নেই। এত ওদের চোট পাওয়ার ঝুঁকি থাকবে।” সামনে পর পর ১০টি টেস্ট খেলতে হবে ভারতকে। সেই কথা মাথায় রেখে দুই ক্রিকেটারকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। তার বিরুদ্ধে মুখ খুলেছেন গাওস্কর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement