Samit Dravid

ভারতের অনূর্ধ্ব ১৯ দলে সুযোগ পেয়ে উচ্ছ্বসিত সমিত, কাকে কৃতিত্ব দিলেন রাহুল দ্রাবিড়ের পুত্র

২০১১ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন রাহুল দ্রাবিড়। তার ১৩ বছর পর ভারতের প্রাক্তন অধিনায়ক এবং কোচের পুত্র সুযোগ পেয়েছেন অনূর্ধ্ব ১৯ ভারতীয় দলে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৬
Share:

সমিত দ্রাবিড়। ছবি: এক্স (টুইটার)।

ভারতের অনূর্ধ্ব ১৯ দলে সুযোগ পেয়েছেন সমিত দ্রাবিড়। অস্ট্রেলিয়ার অনূর্ধ্ব ১৯ দলের বিরুদ্ধে এক দিনের সিরিজ় খেলবে ভারতের অনূর্ধ্ব ১৯ দল। সেই সঙ্গে খেলবে চার দিনের ম্যাচও। দুই দলেই রয়েছেন রাহুল দ্রাবিড়ের পুত্র। ভারতীয় দলে ডাক পাওয়ায় স্বভাবতই খুশি সমিত। কঠোর পরিশ্রমের ফল পেয়েছেন বলেই মনে করছেন তরুণ অলরাউন্ডার।

Advertisement

দলে থাকলেও প্রথম একাদশে সুযোগ পাওয়া অনিশ্চিত। যদিও ক্রিকেটপ্রেমীদের একাংশের আশা, ভারতের অনূর্ধ্ব ১৯ দলের হয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ়েই অভিষেক হবে তাঁর। ভারতীয় দলের প্রাক্তন কোচের পুত্র এক সাক্ষাৎকারে বলেছেন, ‘‘প্রথমেই বলতে চাই, খুশি খুশি হয়েছি। শুভেচ্ছা জানানোর জন্য সকলকে ধন্যবাদ। এই মুহূর্তটার জন্য কঠোর পরিশ্রম করেছি। তাই খুব ভাল লাগছে।’’ জাতীয় দলে সুযোগ পাওয়ার জন্য নিজের পরিশ্রমকেই কৃতিত্ব দিতে চেয়েছেন সমিত।

সমিত পেস বোলিং অলরাউন্ডার। মহারাজা টি-টোয়েন্টি লিগে মাইসোর ওয়ারির্সের হয়ে খেলছেন। সেই প্রতিযোগিতায় যদিও বল করার সুযোগ পাননি সমিত। সাতটি ম্যাচ খেলে করেছেন ৩৩ রান। কর্নাটকের টি-টোয়েন্টি লিগে তেমন সাফল্য না পেলেও কোচবিহার ট্রফিতে রান পেয়েছিলেন। আট ম্যাচে ৩৬২ রান করেছিলেন ১৮ বছরের সমিত। নেন ১৬টি উইকেট। জম্মু-কাশ্মীরের বিরুদ্ধে ৯৮ রান করেছিলেন। প্রথম বার কর্নাটক কোচবিহার ট্রফি জিতেছিল। সেই জয়েও বড় ভূমিকা নিয়েছিলেন সমিত। তারই ফল পেলেন দ্রাবিড়-পুত্র।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement