Pakistan vs Bangladesh

দর্শকশূন্য স্টেডিয়ামে পাকিস্তান-বাংলাদেশ দ্বিতীয় টেস্ট, কেন এমন সিদ্ধান্ত পাক বোর্ডের?

পাকিস্তান-বাংলাদেশের প্রথম টেস্ট গ্যালারিতে বসে দেখতে পাবেন ক্রিকেটপ্রেমীরা। তবে করাচির দ্বিতীয় টেস্ট দেখার সুযোগ নেই। টিকিট বিক্রি শুরু হলেও অবিলম্বে বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৪ ১৭:২৩
Share:

(বাঁ দিকে) শান মাসুদ এবং নাজমুল হোসেন শান্ত। —ফাইল চিত্র।

পাকিস্তান সফরে গিয়েছে বাংলাদেশ। শান মাসুদের দলের বিরুদ্ধে দু’ম্যাচের টেস্ট সিরিজ় খেলবেন নাজমুল হোসেন শান্ত। সিরিজ়ের দ্বিতীয় টেস্ট হবে করাচিতে। এই ম্যাচে থাকবে না দর্শকদের প্রবেশাধিকার। দর্শকহীন স্টেডিয়ামে পাকিস্তান-বাংলাদেশ দ্বিতীয় টেস্ট আয়োজনের সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কর্তারা।

Advertisement

সিরিজ়ের প্রথম টেস্ট হবে রাওয়ালপিণ্ডিতে। এই ম্যাচ গ্যালারিতে বসে দেখতে পাবেন ক্রিকেটপ্রেমীরা। কিন্তু দ্বিতীয় টেস্ট দেখার সুযোগ নেই। আগামী বছর চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য লাহোরের গদ্দাফি-সহ পাকিস্তানের একাধিক স্টেডিয়াম সংস্কার শুরু করেছে পিসিবি। সংস্কার হচ্ছে করাচির জাতীয় স্টেডিয়ামেরও। সংস্কারের কাজের জন্য গ্যালারির কিছু অংশ বন্ধ রয়েছে। তাই দর্শকশূন্য স্টেডিয়ামে টেস্ট আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দিন দুয়েক আগে করাচি টেস্টের টিকিট বিক্রি সংক্রান্ত বিজ্ঞাপন প্রকাশ করেছিল পিসিবি। তার পর মঙ্গলবার করাচি টেস্টের টিকিট বিক্রি অবিলম্বে বন্ধ করার নির্দেশ দিয়েছেন পিসিবি কর্তারা। ক্রিকেটপ্রেমীদের স্বাস্থ্য এবং নিরাপত্তার জন্য এই নির্দেশ বলে বিবৃতি দিয়ে জানিয়েছেন পিসিবি কর্তৃপক্ষ। এই ম্যাচ শুরু হওয়ার কথা ৩০ অগস্ট থেকে। উল্লেখ্য, দু’দেশের প্রথম টেস্ট শুরু হবে ২১ অগস্ট।

Advertisement

করাচিতেই পাকিস্তান-ইংল্যান্ড টেস্ট ম্যাচ শুরু হওয়ার কথা ১৫ অক্টোবর থেকে। সেই ম্যাচ দর্শকেরা দেখতে পাবেন বলে আশা পিসিবি কর্তাদের। তার মধ্যে সংস্কারের কাজ শেষ হয়ে যাবে আশাবাদী পাকিস্তানের ক্রিকেট কর্তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement