India vs Pakistan

যুব এশিয়া কাপে ভারতের বিরুদ্ধে ২০৫ রান তুলল পাকিস্তান, ধোনির সতীর্থ নিলেন ৫ উইকেট

পাকিস্তান এ দলকে অল্প রানে আটকে রাখল ভারত এ। ৯৫ রানে ৬ উইকেট চলে যাওয়ায় মনে হয়েছিল আরও কম রানে শেষ হয়ে যাবে পাকিস্তান। কিন্তু সেটা হয়নি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৩ ১৭:৩৭
Share:

উইকেট নেওয়ার পর সতীর্থদের সঙ্গে উৎসবে রাজবর্ধন হাঙ্গারগেকর। ছবি: টুইটার।

ইমার্জিং এশিয়া কাপে মুখোমুখি ভারত এ এবং পাকিস্তান এ। সেই ম্যাচে পাকিস্তান এ দলকে অল্প রানে আটকে রাখল ভারত এ। ৯৫ রানে ৬ উইকেট চলে যাওয়ায় মনে হয়েছিল আরও কম রানে শেষ হয়ে যাবে পাকিস্তান। কিন্তু সেটা হয়নি। পাকিস্তান এ তুলল ২০৬ রান। ভারতের হয়ে পাঁচ উইকেট নিলেন রাজবর্ধন হাঙ্গারগেকর।

Advertisement

ভারত এবং পাকিস্তান দুই দলই সেমিফাইনালে পৌঁছে গিয়েছে। এই ম্যাচ যে দল জিতবে, তারা গ্রুপ শীর্ষে শেষ করবে। সেই লড়াইয়ে নেমে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে পাকিস্তান। কিন্তু আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা হাঙ্গারগেকর শুরু থেকেই উইকেট নিতে শুরু করেন। মাত্র ৯ রানে পাকিস্তানের ২ উইকেট চলে যায়। এর পরের কোনও জুটি সে ভাবে দানা বাঁধছিল না। একের পর এক ব্যাটার সাজঘরে ফিরছিলেন। পাকিস্তানের মিডল অর্ডার ভাঙেন মানব সুথার। তিনি নেন ৩ উইকেট।

৯৫ রানে ৬ উইকেট হারানোর পর পাকিস্তানের মুবাসির খান এবং কাসিম আক্রম কিছুটা প্রতিরোধ গড়ে তোলেন। তাঁরা ৪৩ রানের জুটি গড়েন। না হলে আরও কম রানে শেষ হয়ে যেতে পারত পাকিস্তানের ইনিংস। ২৮ রান করে মুবাসির আউট হওয়ার পর কিছুটা লড়াই করেন কাসিম। তিনি ৪৮ রান করেন। নিশান্ত সিন্ধু নেন মুবাসিরের উইকেট। কাসিমকে ফেরান হাঙ্গারগেকর। নবম স্থানে ব্যাট করতে নেমে মেহরান মুমতাজ করেন ২৫ রান। তিনি অপরাজিত থাকেন। পাকিস্তানের ইনিংস শেষ ২০৫ রানে।

Advertisement

ভারত এ-র হয়ে হাঙ্গারগেকর এবং সুথার ছাড়াও উইকেট পেয়েছেন রিয়ান পরাগ এবং নিশান্ত সিন্ধু। আইপিএলে নজর কাড়া তরুণ ক্রিকেটারদের নিয়েই ভারত এ দল গড়া হয়েছে। বোলারেরা নিজেদের কাজ করে দিয়েছেন। এ বার ব্যাটারদের দায়িত্ব ভারতকে ম্যাচ জেতানোর।

ইমার্জিং এশিয়া কাপের সেমিফাইনালে ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে শ্রীলঙ্কা এ এবং বাংলাদেশ এ। বুধবারের ম্যাচে যে জিতেবে, সেই দল খেলবে বাংলাদেশের বিরুদ্ধে। অন্য দলটিকে খেলতে হবে শ্রীলঙ্কার বিরুদ্ধে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement