Suryakumar Yadav

টি২০-তে ছক্কার তালিকায় পিছিয়ে গেলেন সূর্যকুমার, ভারতের অধিনায়ককে টপকালেন পুরান

টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি ছয়ের তালিকায় তৃতীয় স্থানে উঠে এলেন ওয়েস্ট ইন্ডিজ়ের নিকোলাস পুরান। পিছনে ফেললেন সূর্যকুমার যাদবকে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচে এই কৃতিত্ব অর্জন করেছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৪ ১৮:৫৭
Share:

সূর্যকুমার যাদব। — ফাইল চিত্র।

টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি ছয়ের তালিকায় তৃতীয় স্থানে উঠে এলেন ওয়েস্ট ইন্ডিজ়ের নিকোলাস পুরান। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচে এই কৃতিত্ব অর্জন করেছেন তিনি। ২৬ বলে ৬৫ রান করে ম্যাচের সেরা ক্রিকেটারও হয়েছেন। দু’টি চারের পাশাপাশি সাতটি ছক্কা ছিল তাঁর ইনিংসে।

Advertisement

এই ম্যাচের আগে পুরান সাত নম্বরে ছিলেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ইনিংসের পর গ্লেন ম্যাক্সওয়েল, সূর্যকুমার এবং জস বাটলারকে টপকে গিয়েছেন তিনি। এখন পুরানের সামনে নিউ জ়িল্যান্ডের মার্টিন গাপটিল এবং ভারতের রোহিত শর্মা।

রোহিত ছয় মারার তালিকায় সবার উপরে রয়েছেন। তিনি ১৫৯টি ম্যাচে ২০৫টি ছয় মেরেছেন। দ্বিতীয় স্থানে থাকা গাপটিল ১২২টি ম্যাচে ১৭৩টি ছয় মেরেছেন। পুরান ৯৬টি ম্যাচে ১৩৯টি ছয় মেরেছেন। বাটলার ১২৪টি ম্যাচে ১৩৭টি ছয় এবং সূর্যকুমার ৭১টি ম্যাচে ১৩৬টি ছয় মেরেছেন।

Advertisement

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১৭৫ রান তাড়া করতে হত ওয়েস্ট ইন্ডিজ়‌। ১৩ বল বাকি থাকতেই ওয়েস্ট ইন্ডিজ়‌ জেতে। ওপেনিং জুটিতে ৮৪ রান তুলে দেন অ্যালিক অ্যাথানেজ়‌ এবং শে হোপ। ব্যর্থ হন রভম্যান পাওয়েল। তবে পুরান প্রায় একার হাতে জিতিয়ে দেন ওয়েস্ট ইন্ডিজ়কে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement