Ajaz Patel

মুম্বইয়ে ভারতের বিরুদ্ধে ১০ উইকেট নিয়েছিলেন, সেখানেই রোহিতদের হারানোর ছক কষছেন অজাজ

১৬ অক্টোবর থেকে ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ় শুরু নিউ জ়িল্যান্ডের। তার আগে মুম্বইয়ে অনুশীলনে ব্যস্ত অজাজ পটেল। এই শহরেই ভারতের বিরুদ্ধে ইনিংসে ১০ উইকেট নিয়েছিলেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৪ ১৬:০৯
Share:

অজাজ পটেল। —ফাইল চিত্র।

তিন বছর আগে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ভারতের বিরুদ্ধে এক ইনিংসে ১০ উইকেট নিয়েছিলেন অজাজ পটেল। বিশ্ব চিনেছিল তাঁকে। ১৬ অক্টোবর থেকে ভারতের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ টেস্ট সিরিজ় শুরু নিউ জ়িল্যান্ডের। তার আগে সেই মুম্বইয়েই অনুশীলনে ব্যস্ত অজাজ। রোহিত শর্মার শহরে বসেই তাঁদের হারানোর ছক কষছেন তিনি।

Advertisement

সেপ্টেম্বর মাসে মুম্বইয়ের দত্তা মিথভাওকরকে অনুরোধ করেছিলেন অজাজ। গ্রেটার নয়ডায় আফগানিস্তানের বিরুদ্ধে নিউ জ়িল্যান্ডের যে টেস্ট ভেস্তে গিয়েছিল সেই ম্যাচে আফগানদের স্থানীয় ম্যানেজার ছিলেন দত্তা। তাঁর কাছে অনুশীলনের একটি জায়গা ঠিক করে দেওয়ার অনুরোধ করেছিলেন অজাজ। সেই মতো এমআইজি ক্রিকেট ক্লাবে অনুশীলন করছেন অজাজ।

ঘটনাচক্রে অজাজ মুম্বইয়েই জন্মেছেন। পরে নিউ জ়িল্যান্ডে গিয়েছেন তাঁরা। মুম্বইয়ে তাঁদের অনেক আত্মীয় থাকেন। তাঁর সেখানে অনুশীলনের প্রসঙ্গে দত্তা বলেন, “অজাজ আমাকে অনুরোধ করেছিল। সিরিজ় শুরুর আগে ও আত্মীয়দের সঙ্গে দেখা করতে এই শহরে এসেছিল। তখনই আমার সঙ্গে কথা হয়েছিল। স্পিন সহায়ক একটা উইকেট চেয়েছিল ও। এমআইজি ক্লাবে সেই ব্যবস্থা করা হয়েছে। সেখানে প্রথম দিন ১০ থেকে ১২ ওভার বল করেছে অজাজ। ভাল ছন্দে দেখাচ্ছে ওকে।”

Advertisement

২০২১ সালের ডিসেম্বর মাসে ওয়াংখেড়েতে ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ১১৯ রান দিয়ে ১০ উইকেট নিয়েছিলেন অজাজ। ১৮টি টেস্টে ৭০টি উইকেট নিয়েছেন তিনি। ভারত-নিউ জ়িল্যান্ড প্রথম টেস্ট হবে বেঙ্গালুরুতে। মুম্বইয়ে অনুশীলন সেরে সেখানে দলের সঙ্গে যোগ দেবেন এই বাঁহাতি স্পিনার।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement