India vs Australia

ছোটবেলায় খেলেছেন একই অ্যাকাডেমিতে, সিরাজের শক্তি-দুর্বলতা কি জেনে ফেলেছেন অসি ক্রিকেটার?

বছর আটেক আগে দু’জনে খেলেছেন একই অ্যাকাডেমিতে। সেই সুবাদে মহম্মদ সিরাজকে কাছ থেকে দেখেছেন। ভারতীয় বোলারের শক্তি-দুর্বলতা জেনেই বছর শেষের ভারত-অস্ট্রেলিয়া সিরিজ়‌ে নামতে চলেছেন মার্নাস লাবুশেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ১৯:১৬
Share:

মহম্মদ সিরাজ। — ফাইল চিত্র।

বছর আটেক আগে দু’জনে খেলেছেন একই অ্যাকাডেমিতে। সেই সুবাদে মহম্মদ সিরাজকে কাছ থেকে দেখেছেন। ভারতীয় বোলারের শক্তি-দুর্বলতা জেনেই কি বছর শেষের ভারত-অস্ট্রেলিয়া সিরিজ়‌ে নামতে চলেছেন মার্নাস লাবুশেন।

Advertisement

এক সাক্ষাৎকারে সিরাজের প্রতি সমীহ প্রকাশ করেছেন লাবুশেন। সরাসরি না বললেও সিরাজের বোলিং যে তাঁর দীর্ঘ দিনের পরিচিত, সে কথা বুঝিয়েছেন তিনি। লাবুশেনের কথায়, “মহম্মদ সিরাজের সঙ্গে দ্বৈরথ আমার খুব ভাল লাগে।”

লাবুশেন আরও বলেছেন, “এমআরএফ পেস অ্যাকাডেমিতে প্রথম বার ওর সঙ্গে পরিচয় হয়েছিল। দু’জনের ক্রিকেটজীবন যে ভাবে এগিয়ে গিয়েছে তাতে আমি খুশি।”

Advertisement

সিরাজের আবেগ এবং শক্তির প্রশংসা করেছেন লাবুশেন। বলেছেন, “ক্রিকেটের প্রতি সিরাজের ভালবাসা এবং স্ফূর্তি অতুলনীয়। ওকে এত দূর উঠে আসতে দেখে আমি খুব খুশি।”

গত অস্ট্রেলিয়া সফরে টেস্টে অভিষেক হয়েছিল সিরাজের। এখনও পর্যন্ত তিনি ২৭টি টেস্ট খেলে ৭৪টি উইকেট নিয়েছেন। আগামী অস্ট্রেলীয় সফরেও গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছেন তিনি। তবে আগে তাঁকে বাংলাদেশ সিরিজ়ে দেখা যাবে। তার পরে রয়েছে নিউ জ়িল্যান্ড সিরিজ়‌ও।

গত অস্ট্রেলিয়া সফরে সিরাজকে নিয়ে সিডনি টেস্ট উত্তপ্ত হয়ে উঠেছিল। অস্ট্রেলীয় সমর্থকদের একাং

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement