Virat Kohli

বিরাটকে আউট করে চুমু ছোড়ার সাহস আছে? জবাবে কী বললেন শাস্তি পাওয়া কেকেআর পেসার

আইপিএলে প্রতিপক্ষের ব্যাটারকে আউট করে চুমু ছুড়ে শাস্তি পেয়েছিলেন কেকেআরের পেসার হর্ষিত রানা। বিরাট কোহলির সামনেও কি এই সাহস তিনি দেখাতে পারতেন?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২৪ ১৯:০৮
Share:

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আইপিএলের মাঝে বিতর্কে জড়িয়েছিলেন কলকাতা নাইট রাইডার্সের পেসার হর্ষিত রানা। সানরাইজার্স হায়দরাবাদের ব্যাটার মায়াঙ্ক আগরওয়ালকে আউট করে চুমু ছুড়ে উল্লাস করেছিলেন তিনি। তার জন্য শাস্তি পেতে হয়েছিল হর্ষিতকে। এক ম্যাচ নির্বাসিত করা হয়েছিল তাঁকে। বিরাট কোহলির সামনেও কি এই সাহস তিনি দেখাতে পারতেন? জবাবে কী বলেছেন কেকেআর পেসার?

Advertisement

একটি ইউটিউব চ্যানেলে সাক্ষাৎকারে হর্ষিতকে সেই ঘটনা নিয়ে প্রশ্ন করা হয়। কেকেআর পেসার জানান, তিনি আগে থেকে কিছু ভাবেননি। মুহূর্তের উত্তেজনায় সেটা হয়ে গিয়েছে। হর্ষিত বলেন, “আমি আগে থেকে ভাবিনি যে ও ভাবে উল্লাস করব। কোনও ম্যাচেই সেটা করি না। মুহূর্তের উত্তেজনায় ওটা হয়ে গিয়েছিল। কিন্তু তার পর সমাজমাধ্যমে সবাই বলা শুরু করল যে সাহস থাকলে বেঙ্গালুরু ম্যাচে করে দেখাও।”

বেঙ্গালুরুর বিরুদ্ধে ইডেন গার্ডেন্সে বিরাটের উইকেট নিয়েছিলেন হর্ষিত। যদিও তার পরে ওই ভাবে উল্লাস করেননি তিনি। তবে কি বিরাটকে ভয় পেয়েছিলেন হর্ষিত? জবাবে তিনি বলেন, “আমি কখনওই বিরাট ভাইকে খোঁচাতে যাব না। আমি ওকে সম্মান করি। সবাইকেই করি। কিন্তু বিরাট ভাইয়ের সামনে কখনওই ও রকম কিছু করব না।”

Advertisement

উইকেট নিয়ে উল্লাস না করলেও আউট হয়ে ক্ষুব্ধ হয়েছিলেন বিরাট। কারণ, কোমরের উচ্চতায় ফুলটস করেছিলেন হর্ষিত। বিরাট চমকে গিয়ে ব্যাট পেতে দেন। বল ব্যাটে লেগে হাওয়ায় উঠলে ক্যাচ ধরেন হর্ষিত নিজেই। বিরাট নিশ্চিত ছিলেন যে কোমরের উপরে ফুলটস হয়েছে। অর্থাৎ, নো বল হবে। কিন্তু রিভিউয়ে দেখা যায়, বল কোহলির কোমরের উচ্চতার নীচে লেগেছে। আম্পায়ার তাঁকে আউট দেন। এই সিদ্ধান্ত মানতে পারেননি বিরাট। মাঠেই আম্পায়ারদের সঙ্গে তর্কে জড়ান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement