Ishan Kishan

অবশেষে টনক নড়ল ‘অবাধ্য’ ক্রিকেটারের, নির্বাচকদের পরামর্শে ঘরোয়া ক্রিকেটে ফিরছেন ঈশান কিশন

ঘরোয়া ক্রিকেট না খেলার কারণে ভারতীয় দল থেকে অনেক দিন আগেই বাদ পড়েছেন ঈশান কিশন। এ বার নির্বাচকেরা সদয় হয়েছেন ভারতের ‘অবাধ্য’ ক্রিকেটারের প্রতি। তাঁদের অনুরোধে ঘরোয়া ক্রিকেটে খেলতে চলেছেন ঈশান।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৪ ২৩:৩৮
Share:

ঈশান কিশন। — ফাইল চিত্র।

ঘরোয়া ক্রিকেট না খেলার কারণে ভারতীয় দল থেকে অনেক দিন আগেই বাদ পড়েছেন ঈশান কিশন। রাহুল দ্রাবিড়ের জমানায় সেই যে বাদ পড়েছিলেন, গৌতম গম্ভীরের জমানায় এসেও ভাগ্য বদলায়নি। তবে এ বার নির্বাচকেরা সদয় হয়েছেন ভারতের ‘অবাধ্য’ ক্রিকেটারের প্রতি। তাঁদের অনুরোধে ঘরোয়া ক্রিকেটে খেলতে চলেছেন ঈশান। ঝাড়খন্ডের প্রাক মরসুম প্রস্তুতি শিবিরে ২৫ জন সদস্যের মধ্যে নাম রয়েছে ঈশানের।

Advertisement

এক ওয়েবসাইটের খবর অনুযায়ী, ঝাড়খন্ডের হয়ে পরের মরসুমে খেলার জন্য রাজি হয়েছেন ঈশান। তাঁকে নেতৃত্বও দেওয়া হতে পারে। রাজ্যের ক্রিকেট সংস্থাকে সে ব্যাপারে জানিয়েও দিয়েছেন ঈশান।

জানা গিয়েছে, ঈশানের শুভাকাঙ্ক্ষী এবং নির্বাচকেরাই তাঁকে পরামর্শ দিয়েছেন ঘরোয়া ক্রিকেটে খেলার। তাঁকে বলেছেন, পেশাদার জীবনের সেরা সময়ে তিনি আন্তর্জাতিক ক্রিকেট খেলা থেকে বঞ্চিত হতে পারেন। ২০২১-এর জুলাই থেকে ২০২৩-এর নভেম্বর পর্যন্ত ঈশান মাত্র দু’টি টেস্ট, ২৭টি এক দিনের ম্যাচ এবং ৩২টি টি-টোয়েন্টি খেলেছেন। এক দিনের ক্রিকেটে দ্বিশতরানও রয়েছে।

Advertisement

গত বছর নির্বাচক এবং বোর্ড নির্দেশ দেওয়া সত্ত্বেও ঈশান ঘরোয়া ক্রিকেটে খেলেননি। তার বদলে আইপিএলে খেলেন এবং বরোদায় একটি অ্যাকাডেমিতে প্রস্তুতি নেন। ভারতের হয়ে শেষ বার নেমেছেন ২০২৩-এর নভেম্বরে। তার পরে কোনও ফরম্যাটেই ঈশানকে নেওয়ার ইচ্ছা দেখাননি নির্বাচকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement