Jasprit Bumrah

টি২০ বিশ্বকাপের সেরা ক্রিকেটার, কোন ফরম্যাট খেলতে বেশি ভালবাসেন? জানিয়ে দিলেন বুমরা

চলতি বছরই টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রতিযোগিতার সেরা ক্রিকেটার হয়েছেন তিনি। কোন ফরম্যাট খেলতে তিনি সবচেয়ে বেশি ভালবাসেন, তার জবাব দিলেন ভারতীয় পেসার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৪ ১৫:৩৫
Share:

যশপ্রীত বুমরা। —ফাইল চিত্র।

ক্রিকেটের তিনটি ফরম্যাটেই এখন বিশ্বের অন্যতম সেরা বোলার যশপ্রীত বুমরা। কিন্তু তিনি নিজে কোন ফরম্যাট খেলতে সবচেয়ে বেশি ভালবাসেন? চলতি বছরই টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রতিযোগিতার সেরা ক্রিকেটার হয়েছেন তিনি। কিন্তু টি-টোয়েন্টিকে নিজের সবচেয়ে পছন্দের ফরম্যাট বলছেন না বুমরা।

Advertisement

কানপুরে ভারত-বাংলাদেশ টেস্টের মাঝে একটি সাক্ষাৎকারে বুমরা জানান, লাল বলের ক্রিকেট খেলতে সবচেয়ে বেশি ভালবাসেন তিনি। বুমরা বলেন, “আমার সবচেয়ে পছন্দের ফরম্যাট টেস্ট। আমি আগেও এই কথা জানিয়েছি। যত দিন পারব টেস্ট খেলব। এখন এক স্পেলে অনেক বেশি ওভার বল করছি। অস্ট্রেলিয়ায় সেটা কাজে লাগবে।”

বৃষ্টি ও তার জেরে মাঠ ভিজে থাকায় কানপুরে দ্বিতীয় ও তৃতীয় দিনের খেলা ভেস্তে গিয়েছে। তাতে খেলার ফয়সালা হওয়ার সম্ভাবনা কমেছে। বুমরার মতে, প্রকৃতি তাঁদের হাতে নেই। তাঁদের কাজ ভাল খেলা। তিনি বলেন, “প্রকৃতির উপর তো আমাদের কোনও নিয়ন্ত্রণ নেই। পরিস্থিতি যা-ই হোক না কেন, নিজেদের অভিজ্ঞতা কাজে লাগাতে হবে। আমরা নিজেদের মধ্যে কথাবার্তা বলি। একটা নির্দিষ্ট পরিকল্পনা হয়। সেই অনুযায়ী খেলার চেষ্টা করি।”

Advertisement

অভিষেক হওয়ার পর থেকে ৩৭টি টেস্ট খেলেছেন বুমরা। ১৬৪টি উইকেট নিয়েছেন তিনি। তার মধ্যে ১০ বার এক ইনিংসে পাঁচ বা তার বেশি উইকেট নিয়েছেন তিনি। সামনে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে তিন ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ টেস্টের সিরিজ় খেলবে ভারত। সেখানে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারেন বুমরা। সেই লক্ষ্যেই তৈরি হচ্ছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement