Sarfaraz Khan

বাংলাদেশ সিরিজ়ের আগে নতুন দায়িত্বে সরফরাজ়, হলেন অধিনায়ক

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ের আগে নতুন দায়িত্ব দেওয়া হল সরফরাজ় খানকে। মুম্বইয়ের অধিনায়ক করা হয়েছে তাঁকে। ভাল খেলার পুরস্কার পেয়েছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৪ ১৬:৫১
Share:

সরফরাজ় খান। ছবি: সংগৃহীত।

শ্রীলঙ্কা সিরিজ়ের পরে ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ় খেলবে ভারত। টেস্ট দিয়ে শুরু হবে সিরিজ়। সেই সিরিজ়ের আগে নতুন দায়িত্ব দেওয়া হল সরফরাজ় খানকে। মুম্বইয়ের অধিনায়ক করা হয়েছে তাঁকে। ভাল খেলার পুরস্কার পেয়েছেন তিনি।

Advertisement

সরফরাজ়ের নেতৃত্বে চলতি বছর বুচিবাবু প্রতিযোগিতায় নামবে মুম্বই। অজিঙ্ক রাহানে ও শামস মুলানির মতো অভিজ্ঞ ক্রিকেটারেরা না থাকায় সরফরাজ়কে অধিনায়ক করা হয়েছে। রাহানে ল্যাঙ্কাশায়ারের হয়ে খেলছেন। মুলানি বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছেন। মুম্বইয়ের হয়ে ঘরোয়া ক্রিকেটে ৭১টি ম্যাচে ৪১১২ রান করেছেন সরফরাজ়। ৬৮ গড়ে এই রান করেছেন তিনি। ১৪টি শতরানও করেছেন।

ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক পারফর্ম করার পরেও জাতীয় দলে সুযোগ না পাওয়ায় এক সময় নির্বাচকদের বিরুদ্ধে মুখ খুলেছিলেন সরফরাজ়। দীর্ঘ প্রতীক্ষার পরে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ় সুযোগ পান তিনি। তিনটি টেস্টে ২০০ রান করেন এই ডানহাতি ব্যাটার।

Advertisement

তবে বাংলাদেশের বিরুদ্ধে সরফরাজ় ভারতীয় দলে সুযোগ পাবেন কি না তা এখনও নিশ্চিত নয়। চোট পাওয়া লোকেশ রাহুল ও ঋষভ পন্থ সুস্থ হয়েছেন। তাঁরা ভারতের মিডল অর্ডারে থাকলে সরফরাজ়ের খেলা অনিশ্চিত। তবে বাংলাদেশ সিরিজ়ে ১৫ জনের দলে সরফরাজ় থাকবেন, এমনটাই মনে করছেন বিশেষজ্ঞেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement