ICC ODI World Cup 2023

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে মাঠ ছাড়লেন রোহিত, ভারতীয় দলকে নেতৃত্ব দিলেন কে?

মাঠ ছেড়ে কিছু ক্ষণের জন্য বেরিয়ে গিয়েছিলেন রোহিত। এই ম্যাচে নেই সহ-অধিনায়ক হার্দিক পাণ্ড্যও। তাই কে দলকে নেতৃত্ব দেবেন, তা নিয়ে একটা কৌতূহল তৈরি হয়েছিল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৩ ১৭:১৯
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

ফিল্ডিং করার সময় আঙুলে লাগল রোহিত শর্মার। মাঠ ছেড়ে কিছু ক্ষণের জন্য বার হয়ে গিয়েছিলেন তিনি। এই ম্যাচে নেই সহ-অধিনায়ক হার্দিক পাণ্ড্যও। তাই কে দলকে নেতৃত্ব দেবেন তা নিয়ে একটা কৌতূহল তৈরি হয়েছিল। লোকেশ রাহুলকে দেখা গেল দায়িত্ব নিতে।

Advertisement

রোহিতের চোট বড় নয়। তিনি কিছু ক্ষণের জন্যই মাঠ ছেড়েছিলেন। পরে আবার ফিরে আসেন। সেই সময়টুকু রাহুলকে দেখা যায় ফিল্ডিং সাজাতে। বিশ্বকাপে রোহিতের সহকারী হিসাবে হার্দিককে পাঠানো হয়েছে। কিন্তু বাংলাদেশের বিরুদ্ধে খেলার সময় চোট পেয়েছিলেন তিনি। সেই কারণে রবিবারের ম্যাচে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে খেলছেন না হার্দিক। তাঁকে বেঙ্গালুরুতে পাঠানো হয়েছে। সেখানে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছেন তিনি। সুস্থ হলে পাঠানো হবে লখনউয়ে। ভারতের পরের ম্যাচ সেখানে।

রাহুল এর আগে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছেন। তিনি বিশ্বকাপ খেলতে আসার আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধেই ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছিলেন। সেই সিরিজ়ে ছিলেন না রোহিত এবং হার্দিক।

Advertisement

ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে যশপ্রীত বুমরারও। তিনি চোট সারিয়ে ফিরে টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দেন। প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলিও দলে রয়েছেন। তাই রোহিত কিছু ক্ষণের জন্য মাঠের বাইরে গেলেও দলের অসুবিধা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement