India vs Pakistan

যুবরাজ-রায়না বনাম আফ্রিদি-ইউনিস! বিলেতের মাটিতে ৬ জুলাই অন্য ভারত-পাকিস্তান ম্যাচ

এক দিকে থাকবেন যুবরাজ সিংহ, হরভজন সিংহ, সুরেশ রায়নারা। আর এক দিকে শাহিদ আফ্রিদি, আব্দুর রজ্জাকরা। অন্য ভারত-পাকিস্তান লড়াই দেখা যেতে চলেছে আগামী ৬ জুলাই।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৪ ১৮:২৭
Share:

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

এক দিকে থাকবেন যুবরাজ সিংহ, হরভজন সিংহ, সুরেশ রায়নারা। আর এক দিকে থাকবেন শাহিদ আফ্রিদি, আব্দুর রজ্জাকরা। বিদেশের মাঠে অন্য ভারত-পাকিস্তান লড়াই দেখা যেতে চলেছে আগামী ৬ জুলাই। লেজেন্ডস বিশ্ব চ্যাম্পিয়নশিপে মুখোমুখি হবে ভারত এবং পাকিস্তানের কিংবদন্তিদের নিয়ে তৈরি দু’টি দল।

Advertisement

ইংল্যান্ডে ৩-১৩ জুলাই আয়োজন করা হচ্ছে লেজেন্ডস বিশ্ব চ্যাম্পিয়নশিপ। ইন্ডিয়া চ্যাম্পিয়ন্স, পাকিস্তান চ্যাম্পিয়ন্স, ইংল্যান্ড চ্যাম্পিয়ন্স, অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন্স, সাউথ আফ্রিকা চ্যাম্পিয়ন্স এবং ওয়েস্ট ইন্ডিজ় চ্যাম্পিয়ন্স খেলবে। প্রতিযোগিতার প্রথম ১০টি ম্যাচে এবং ফাইনাল খেলা হবে বার্মিংহামের এজবাস্টনে। আরও সাতটি ম্যাচ এবং সেমিফাইনাল খেলা হবে নর্দাম্পটনের কাউন্টি গ্রাউন্ডে।

ভারত এবং পাকিস্তানের কিংবদন্তিদের ম্যাচটি হবে এজবাস্টনে। পাকিস্তান দলে শাহিদ আফ্রিদি, শোয়েব মালিক, মহম্মদ হাফিজ়, সোহেল তনবীর, ওয়াহাব রিয়াজ়‌দেরও খেলার কথা রয়েছে। প্রতিযোগিতাটি রাউন্ড রবিন ফরম্যাটে খেলা হবে। অর্থাৎ লিগ পর্বে প্রতিটি দল একে অপরের বিরুদ্ধে এক বার করে খেলবে। উপরে থাকা চারটি দল খেলবে সেমিফাইনালে।

Advertisement

ভারত প্রথম ম্যাচ খেলবে ইংল্যান্ডের বিরুদ্ধে। ৩ জুলাই প্রথম ম্যাচ। এর পর ৫ জুলাই ওয়েস্ট ইন্ডিজ়‌ের বিরুদ্ধে। পাকিস্তানের বিরুদ্ধে ৬ জুলাই। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৮ জুলাই এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১০ জুলাই খেলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement