Emerging Asia Cup T20 2024

ছোটদের এশিয়া কাপে নেতৃত্ব দেবেন তিলক, ১৫ জনের ভারতীয় দলে কারা সুযোগ পেলেন?

আগামী ১৮ অক্টোবর থেকে ওমানে শুরু হতে চলেছে ছোটদের এশিয়া কাপ। আট দলের এই প্রতিযোগিতা হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। তিলকের নেতৃত্বে ১৫ জনের ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৪ ১৪:২০
Share:

তিলক বর্মা। —ফাইল চিত্র।

এমার্জিং এশিয়া কাপের জন্য ১৫ জনের দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তরুণ ক্রিকেটারদের প্রতিযোগিতায় ভারত ‘এ’ দলকে নেতৃত্ব দেবেন তিলক বর্মা। সহ-অধিনায়ক হয়েছেন অভিষেক শর্মা। ভারত ‘এ’ দলের সঙ্গে গ্রুপ ‘বি’-তে রয়েছে পাকিস্তান ‘এ’, সংযুক্ত আরব আমিরশাহি এবং ওমান।

Advertisement

টি-টোয়েন্টি ফরম্যাটে হবে প্রতিযোগিতা। ওমানে আয়োজিত প্রতিযোগিতায় অংশ নেবে আটটি দল। ১৮ অক্টোবর শুরু হবে প্রতিযোগিতা। ফাইনাল ২৭ অক্টোবর। আট দলকে দু’টি গ্রুপে ভাগ করা হয়েছে। প্রথম দু’টি করে দল সেমিফাইনালে উঠবে। তিলকেরা ১৯ অক্টোবর পাকিস্তান ‘এ’ দলের মুখোমুখি হবেন। উল্লেখ্য, গত বার ফাইনালে পাকিস্তানের ছোটদের দলের কাছে ভারতের ছোটদের দল ১২৮ রানে হেরে গিয়েছিল। আমিরশাহির সঙ্গে ২১ অক্টোবর এবং ওমানের সঙ্গে ২৩ অক্টোবর খেলবেন তিলকেরা। অন্য দিকে, গ্রুপ ‘এ’-তে রয়েছে আফগানিস্তান ‘এ’, বাংলাদেশ ‘এ’, শ্রীলঙ্কা ‘এ’ এবং হংকং।

ভারত ‘এ’ দল: তিলক বর্মা (অধিনায়ক), অভিষেক শর্মা (সহ-অধিনায়ক), প্রভশিমরন সিংহ (উইকেটরক্ষক), নিশান্ত সিন্ধু, রমনদীপ সিংহ, নেহাল ওয়াধেরা, আয়ুষ বাদোনি, অনুজ রাওয়াত (উইকেটরক্ষক), সাই কিশোর, হৃত্বিক শোকিন, রাহুল চাহার, বৈভব অরোরা, অনশুল কাম্বোজ, আকিব খান এবং রাসিক সালাম।

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement