BCCI

আবেদন করার দিন শেষ, ভারতের কোচ হবেন কে? এখনও ঘুরছে একটিই নাম

মেন্টর হিসাবে কেকেআর-কে আইপিএল জেতানোর পর থেকে গম্ভীরের চাহিদা আরও বেড়ে গিয়েছে। তিনি আবেদন করেছেন কি না তা এখনও জানা যায়নি। তবে বিসিসিআই এখনও কোচ করার জন্য কোনও বড় নাম পায়নি বলেই শোনা যাচ্ছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২৪ ১০:৩২
Share:

ভারতীয় দল। —ফাইল চিত্র।

ভারতের কোচ হওয়ার জন্য আবেদন করার দিন শেষ। সোমবারই শেষ দিন ছিল। কিন্তু সেই দিন পার হয়ে যাওয়ার পরেও ভারতীয় ক্রিকেট বোর্ড কোনও কথা বলেনি। শোনা যাচ্ছে, গৌতম গম্ভীরকে কোচ করা হতে পারে। কিন্তু কলকাতা নাইট রাইডার্সকে আইপিএল জেতানো মেন্টর এখনও পর্যন্ত ভারতের কোচ হওয়ার প্রসঙ্গে কিছু বলেননি।

Advertisement

মেন্টর হিসাবে কেকেআর-কে আইপিএল জেতানোর পর থেকে গম্ভীরের চাহিদা আরও বেড়ে গিয়েছে। তিনি আবেদন করেছেন কি না, তা এখনও জানা যায়নি। তবে বিসিসিআই এখনও কোচ করার জন্য কোনও বড় নাম পায়নি বলেই শোনা যাচ্ছে। বিদেশি কোচদের মধ্যেও কোনও বড় নাম সম্ভবত নেই। বোর্ড সচিব জয় শাহ স্পষ্ট করে বলে দিয়েছেন যে, কোচ হিসাবে এমন কাউকে খোঁজা হচ্ছে, যিনি ভারতের ঘরোয়া ক্রিকেট সম্পর্কে খুব ভাল করে জানেন।

ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রথম পছন্দ অবশ্যই ভিভিএস লক্ষ্মণ। তিনি এখন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান। কিন্তু লক্ষ্মণ সম্ভবত ভারতীয় দলের কোচ হতে আগ্রহী নন। কারণ রোহিত শর্মা, বিরাটদের কোচ হলে ১০ মাস টানা কাজ করতে হবে। তাতে রাজি হচ্ছেন না লক্ষ্মণ।

Advertisement

আবেদনের দিন শেষ হয়ে গেলেও বোর্ডের এক কর্তা সংবাদ সংস্থা পিটিআই-কে বলেন, “ভারতের কোচ হওয়ার জন্য আবেদন করার দিন শেষ। তবে ভারতীয় ক্রিকেট বোর্ড আরও কিছু দিন সময় নিতে চাইবে। কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে আরও একটু ভাবতে চাইবে। দল এখন টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ব্যস্ত। তার পর শ্রীলঙ্কা এবং জ়িম্বাবোয়ে সিরিজ়ে সিনিয়রদের বিশ্রাম দেওয়া হবে। সেখানে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির কোচেরা যাবেন দলের সঙ্গে। তাই কোনও তাড়া নেই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement