Women's T20 World Cup

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে হরমনপ্রীতেরা বিদায় নিতেই নেতৃত্ব বদলের দাবি, সরব প্রাক্তন অধিনায়ক মিতালি

মিতালি মনে করেন অধিনায়ক পরিবর্তনের সঠিক সময় এখনই। না হলে দেরি হয়ে যাবে। আর একটা বড় প্রতিযোগিতা কাছে চলে আসবে। তরুণ কাউকে অধিনায়ক হিসাবে দেখতে চান তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৪ ২২:৫৯
Share:

হরমনপ্রীত কৌর। —ফাইল চিত্র।

মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ভারতের বিদায়ের পর অধিনায়ক পরিবর্তনের দাবি তুললেন মিতালি রাজ। তাঁর বক্তব্য, হরমনপ্রীত কৌরের পরিবর্তে তরুণ কাউকে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হোক।

Advertisement

হরমনপ্রীতের দল টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রত্যাশা মতো পারফর্ম করতে পারেনি। একাধিক ক্রিকেটার ফর্মে ছিলেন না। ভারতীয় দলের কৌশল নিয়েও প্রশ্ন উঠেছে। সব দেখে হতাশ প্রাক্তন অধিনায়ক মিতালি। তিনি বলেছেন, ‘‘নির্বাচকেরা যদি পরিবর্তনের কথা ভাবেন, তা হলে আমি তরুণ কাউকে অধিনায়ক করতে বলব। মনে হয় এটাই সঠিক সময়। না হলে দেরি হয়ে যাবে। আরও একটা বিশ্বকাপ ঘাড়ের কাছে এসে পড়বে।’’

এখন ভারতীয় মহিলা দলের সহ-অধিনায়ক স্মৃতি মন্ধানা। ক্রিকেটার স্মৃতিকে পছন্দ করলেও মিতালি তাঁকে পরবর্তী অধিনায়ক হিসাবে দেখতে চান না। অধিনায়ক হিসাবে তাঁর পছন্দ অন্য এক জন। মিতালি বলেছেন, ‘‘জেমাইমা রডরিগেজ়কে আমার ভাল লেগেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপে বেশ ভাল খেলেছে। ওর অবশ্য একটা সমস্যা রয়েছে। ভাল শুরু করেও বড় ইনিংস খেলতে পারে না প্রায়ই। তবে প্রয়োজনের সময় ভাল কিছু করার চেষ্টা করে সব সময়। ওর নেতৃত্ব দেওয়ার গুণও রয়েছে।’’

Advertisement

মিতালির মতে, স্মৃতি বা জেমাইমার মধ্যে এক জনকে পরবর্তী অধিনায়ক করা উচিত। তবে ২৪ বছরের জেমাইমাকেই তিনি এগিয়ে রাখছেন। প্রাক্তন অধিনায়ক মনে করেন, ভারতের মহিলা ক্রিকেট দলে এ বার একটা পরিবর্তন দরকার। তা হলে হয়তো আগামী দিনে ভাল ফল হতে পারে। যে কোনও কারণেই হোক হরমনপ্রীতের নেতৃত্বে বড় প্রতিযোগিতায় উল্লেখযোগ্য সাফল্য আসছে না।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement