england cricket

বৃষ্টিবিঘ্নিত টেস্টে দ্বিতীয় দিনের শেষে ইংল্যান্ড এগিয়ে ২৩ রানে, চাপ বাড়ছে শ্রীলঙ্কার

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে খেলা শুরু হল দেরিতে। ফলে খেলা হয় মাত্র ৫৭ ওভার। শেষ দিকে বৃষ্টি হওয়াতে তাড়াতাড়ি শেষ করে দেওয়া হয় দিনের খেলা। তাতেও ইংল্যান্ড ২৩ রানে এগিয়ে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৪ ২৩:১৭
Share:

জো রুট। —ফাইল চিত্র।

প্রথম ইনিংসে শ্রীলঙ্কা ২৩৬ রানে শেষ হয়ে যায়। দ্বিতীয় দিনে বড় রান তোলা লক্ষ্য ছিল ইংল্যান্ডের। কিন্তু বৃষ্টিবিঘ্নিত ম্যাচে খেলা শুরু হল দেরিতে। ফলে খেলা হয় মাত্র ৫৭ ওভার। শেষ দিকে বৃষ্টি হওয়াতে তাড়াতাড়ি শেষ করে দেওয়া হয় দিনের খেলা। তাতেও ইংল্যান্ড ২৩ রানে এগিয়ে।

Advertisement

প্রথম দিনের শেষে ইংল্যান্ড কোনও উইকেট না হারিয়ে তুলেছিল ২২ রান। দ্বিতীয় দিনের খেলা শুরু হতেই আউট হন বেন ডাকেট (১৮)। অন্য ওপেনার ড্যান লরেন্সও ৩০ রানের বেশি করতে পারেননি। এই ম্যাচের অধিনায়ক অলি পোপ করেন ৬ রান। ৬৭ রানে ৩ উইকেট হারানো ইংল্যান্ডকে ম্যাচে ফেরান জো রুট (৪২) এবং হ্যারি ব্রুক (৫৬)।

দিনের শেষে ক্রিজ়ে রয়েছেন জেমি স্মিথ (৭২ রানে অপরাজিত) এবং গুস অ্যাটকিনসন (৪ রানে অপরাজিত)। ক্রিস ওকস করেন ২৫ রান। তৃতীয় দিনে বড় লিড নিতে চাইবে ইংল্যান্ড। তবে শ্রীলঙ্কার বোলারেরা অল্প রানে বেঁধে রাখতে চাইবেন ইংরেজ ব্যাটারদের। দ্বিতীয় দিনের শেষে ইংল্যান্ড ৬ উইকেট হারিয়ে তুলেছে ২৫৯ রান।

Advertisement

ইংল্যান্ডের ইনিংসের শুরুতে শ্রীলঙ্কা শুরু করেছিল দুই স্পিনার দিয়ে। ম্যাঞ্চেস্টারের মাঠে এমন দৃশ্য অবাক করে অনেককেই। দুই প্রান্ত থেকেই স্পিনার দিয়ে শুরু করেছিল শ্রীলঙ্কা। যদিও প্রথম উইকেটটি ইংল্যান্ডকে এনে দেয় পেসারই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement