Ranji Trophy

রঞ্জিতে বাংলার অধিনায়ক অনুষ্টুপই, প্রথম দলে নেই শামি, ঈশান, সুযোগ তিন নতুন মুখকে

রঞ্জি ট্রফির প্রথম দুই রাউন্ডের জন্য বাংলা দল ঘোষণা করা হল শুক্রবার। নেতৃত্বের ভার দেওয়া হয়েছে অনুষ্টুপ মজুমদারকে। দলে রয়েছেন ঋদ্ধিমান সাহাও। ফর্ম হারানো ঈশান পোড়েলকে প্রাথমিক দলে রাখা হয়নি। নেই মহম্মদ শামিও।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৪ ২২:২৬
Share:

অনুষ্টুপ মজুমদার। — ফাইল চিত্র।

রঞ্জি ট্রফির প্রথম দুই রাউন্ডের জন্য বাংলা দল ঘোষণা করা হল শুক্রবার। প্রত্যাশিত ভাবেই সেই দলের নেতৃত্বের ভার দেওয়া হয়েছে অভিজ্ঞ অনুষ্টুপ মজুমদারকে। দলে রয়েছেন ঋদ্ধিমান সাহাও। তবে ফর্ম হারানো ঈশান পোড়েলকে প্রাথমিক দলে রাখা হয়নি। তিনি রয়েছেন স্ট্যান্ড বাই হিসাবে।

Advertisement

রঞ্জির প্রথম দুই রাউন্ডে যে শামিকে পাওয়া যাবে না তা আগেই অনুমান করা গিয়েছিল। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে গিয়ে নতুন করে গোড়ালিতে চোট পেয়েছিলেন তিনি। তবে শুক্রবার যে ভিডিয়ো প্রকাশ করেছেন তাতে শামিকে ভারোত্তলন-সহ একাধিক শারীরিক কসরত করতে দেখা গিয়েছে। তাঁকে নিউ জ়‌িল্যান্ড সিরিজ়ে ডাকা হতেও পারে।

ভারতীয় দলে এখন ধারাবাহিক ভাবে খেলছেন আকাশ দীপ। তাঁকে দলে রাখা হয়েছে। রয়েছেন অভিমন্যু ঈশ্বরণ। তবে এঁরা দু’জন যদি নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে টেস্ট দলে সুযোগ পান তা হলে রঞ্জিতে পাবে না বাংলা। একই কথা বলা যায় মুকেশ কুমারের ক্ষেত্রেও।

Advertisement

বাংলা দলে সুযোগ পেয়েছেন কিছু নতুন মুখ। তাঁরা হলেন অভিলীন ঘোষ, ঋষভ বিবেক, রোহিত কুমার (অনূর্ধ্ব-২৩)। এ ছাড়া ভারতের হয়ে অনূর্ধ্ব-১৯ দলে থাকা যুধাজিৎ গুহকে সুযোগ দেওয়া হয়েছে।

বাংলার রঞ্জি অভিযান শুরু ১১ অক্টোবর। প্রতিপক্ষ উত্তরপ্রদেশ। দ্বিতীয় ম্যাচ ১৮ অক্টোবর থেকে ইডেনে। প্রতিপক্ষ বিহার।

বাংলা দল: অনুষ্টুপ মজুমদার (অধিনায়ক), ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), অভিমন্যু ঈশ্বরণ, সুদীপ চট্টোপাধ্যায়, সুদীপ কুমার ঘরামি, শাহবাজ আমেদ, অভিষেক পোড়েল (উইকেটকিপার), ঋত্বিক চট্টোপাধ্যায়, অভিলীন ঘোষ, শুভম দে, আকাশ দীপ, মুকেশ কুমার, সূরয সিন্ধু জয়সওয়াল, মহম্মদ কাইফ, প্রদীপ্ত প্রামাণিক, আমির গনি, যুধাজিৎ গুহ, রোহিত কুমার ও ঋষভ বিবেক।

স্ট্যান্ড বাই: সৌম্যদীপ মণ্ডল, গীত পুরি, সুমিত মোহান্ত, প্রীতম চক্রবর্তী, অনন্ত সাহা ও ঈশান পোড়েল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement