Team India

কেন ভারতীয় দলের কোচ থাকতে চাইলেন না দ্রাবিড়? কারণ জানালেন বোর্ড সচিব

রোহিত শর্মার অনুরোধে থেকে গিয়েছিলেন রাহুল দ্রাবিড়। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আর থাকতে রাজি হননি তিনি। বোর্ড সচিব জয় শাহ জানালেন, কেন দায়িত্ব ছাড়লেন দ্রাবিড়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২৪ ১৮:২৮
Share:

রাহুল দ্রাবিড়। —ফাইল চিত্র।

ভারতীয় দলের কোচ থাকতে চাননি রাহুল দ্রাবিড়। ২০২৩ সালে এক দিনের বিশ্বকাপের পরেই দায়িত্ব ছাড়তে চেয়েছিলেন তিনি। কিন্তু সেই সময় রোহিত শর্মার অনুরোধে থেকে গিয়েছিলেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আর থাকতে রাজি হননি তিনি। বোর্ড সচিব জয় শাহ জানালেন, কেন দায়িত্ব ছাড়লেন দ্রাবিড়।

Advertisement

বার্বাডোজ়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল দেখতে গিয়েছিলেন জয়। সেখানেই কোচ হিসাবে শেষ দায়িত্ব পালন করলেন দ্রাবিড়। জয় বলেন, “পরিবারকে সময় দিতে চান দ্রাবিড়। সেই কারণেই কোচের দায়িত্ব ছাড়তে চান। আমিও আর জোর করিনি থাকার জন্য।”

ভারতের জার্সি গায়ে ক্রিকেটার দ্রাবিড়ের সাফল্য প্রচুর। কোচ হিসাবে জিতলেন টি-টোয়েন্টি বিশ্বকাপ। তাঁর সম্পর্কে জয় বলেন, “গত সাড়ে পাঁচ বছর ধরে দ্রাবিড় ভাই ভারতীয় ক্রিকেটের সেবা করছেন। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির দায়িত্ব ছিল তাঁর কাঁধে। তিন বছর সেই দায়িত্ব সামলেছেন। গত আড়াই বছর ধরে ভারতীয় দলের কোচ হিসাবে কাজ করেছেন তিনি।”

Advertisement

৬ জুলাই থেকে জ়িম্বাবোয়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় খেলবে ভারত। সেই সিরিজ়ে কোচের দায়িত্ব পালন করবেন ভিভিএস লক্ষ্মণ। ইতিমধ্যেই দল নিয়ে রওনা হয়েছেন তিনি। দলের অধিনায়ক শুভমন গিল রয়েছেন আমেরিকায়। তিনি সেখান থেকেই সোজাসুজি জ়িম্বাবোয়ে যাবেন।

ভারত নতুন কোচ পাবে শ্রীলঙ্কা সফরের আগে। জয় বলেন, “ক্রিকেট উপদেষ্টা কমিটি ইতিমধ্যেই সাক্ষাৎকার নিয়েছে। দু’জনের নাম পাঠিয়েছে। মুম্বই পৌঁছে আলোচনায় বসব আমরা। আপাতত লক্ষ্মণ দায়িত্ব সামলাবেন। শ্রীলঙ্কা সফরের আগে নতুন কোচ দলে যোগ দেবেন।” শ্রীলঙ্কা সফর শুরু ২৭ জুলাই থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement